কমনওয়েলথ গেমস ভিলেজ এবং বিভিন্ন স্কুল এবার কোভিড হাসপাতাল

কমনওয়েলথ গেমস ভিলেজ

জাস্ট দুনিয়া ডেস্ক: কমনওয়েলথ গেমস ভিলেজ ও রাজ্যের বিভিন্ন বন্ধ হয়ে থাকা স্কুলকে এবার কোভিডের জন্য কাজে লাগাতে চলেছে দিল্লি সরকার। দেশ জুড়ে হু হু করে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। কিছুদিন আগে দিল্লির একটি দৃশ্য দেখেই বোঝা গিয়েছিল কী ভয়ঙ্কর রূপ নিয়েছে কোভিড। শ্মশানের বাইরে ছিল শবদেহের লাইন। আর তা থেকেই পরিষ্কার হাসপাতালগুলোর কী অবস্থা হতে পারে। যাতে সবাই যথোপযুক্ত চিকিৎসা পায় তার জন্য নতুন সিদ্ধান্ত নিল কেজরিওয়াল সরকার।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, কোভিডের চিকিৎসার জন্য এ বার দিল্লিতে ব্যবহার করা হবে কমনওয়েলথ গেমস ভিলেজ। সঙ্গে কিছু স্কুলকেও এর আওতায় নেওয়া হবে। মহারাষ্ট্রের পর দিল্লিতেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ভয়ঙ্করভাবে বৃদ্ধি পেয়েছে। যার লে হাসপাতালে বেড, অক্সিজেন এবং কিছু গুরুত্বপূর্ণ ওষুধের আকাল দেখা গিয়েছে।

শনিবার ২৪ ঘণ্টায় দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছিল ২৪,০০০। যা সরকারের জন্য বড় মাথাব্যথার কারণ। এদিন ক্যাবিনেট মিটিংয়ে মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের উপস্থিতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। ইতিমধ্যেই দিল্লির হাসপাতালগুলোর আইসিইউ বেড যেখানে ভেন্টিলেটর রয়েছে ৯০ শতাংশ ভর্তি হয়ে গিয়েছে।

এদিকে জানা গিয়েছে হাসপাতালগুলোতে যে অক্সিজেন রয়েছে তা খুব দ্রুত শেষ হয়ে যাবে। যে কারণে রাজ্য সরকারের তরফে কেন্দ্রের কাছে অক্সিজেনের সরবরাহ বাড়ানোর অনুরোধ জানানো হয়েছে। যারা বাইরে থেকে অক্সিজে জোগার করছিল তাদেরও শুনতে হচ্ছে শেষ হয়ে গিয়েছে অক্সিজেন। দ্রুত দেশ জুড়ে অক্সিজেনের আকাল দেখা যাবে, সেই আশঙ্কাই করছেন বিশেষজ্ঞরা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)