সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা ৪ মে শুরু হবে

সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা

জাস্ট দুনিয়া ডেস্ক: সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা ৪ মে শুরু হবে বলে জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। পরীক্ষা চলবে ১০ জুন পর্যন্ত।

অতিমারির জন্য মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ যথাক্রমে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছিয়ে দিয়ে তার নির্ঘণ্ট ঘোষণা করেছে আগেই। দিল্লির দু’টি বোর্ড কী করবে, সে-দিকে তাকিয়ে ছিলেন পড়ুয়া ও অভিভাবকেরা। সিবিএসই-র বোর্ড পরীক্ষার ঘোষণায় উদ্বেগ কিছুটা কমল।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

আইসিএসই-র বোর্ড পরীক্ষার দিন ঘোষণা বাকি। পোখরিয়াল জানান, নির্দিষ্ট কেন্দ্রে গিয়েই পরীক্ষা দিতে হবে। কবে কী পরীক্ষা, তার সবিস্তার সূচি শীঘ্রই জানিয়ে দেওয়া হবে। দশম ও দ্বাদশের প্র্যাক্টিক্যাল পরীক্ষা শুরু হবে ১ মার্চ। ফল বেরোবে ১৫ জুলাই।

এর আগে পরীক্ষা না হওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী বলেছিলেন, ‘‘যদি পরীক্ষা ছাড়াই এ বারের পড়ুয়াদের পাশ করিয়ে দেওয়া হয়, তাহলে তাদের উপর একটি ছাপ পড়ে যাবে। হয়ত ভবিষ্যতে তাদের শুনতে হবে, পরীক্ষা না দিয়েই তারা পাশ করেছে। সেটা ভবিষ্যতের পক্ষে ভাল নয়। সেই কারণেই সরকার চায় পরীক্ষা আয়োজন করতে।’’

 

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)