BharatPe কো-ফাউন্ডার আশনীর গ্রোভার সংস্থা ছাড়লেন

BharatPe

জাস্ট দুনিয়া ডেস্ক: একদিন আগেই সংস্থা থেকে সরিয়ে দেওয়া হয়েছিল BharatPe কো-ফাউন্ডারের স্ত্রী মাধুরী জৈন গ্রোভারকে। তার ঠিক পরের দিনই নিজেই সরে দাঁড়ালেন আশনীর গ্রোভার। সংস্থা এবং বোর্ড থেকে ইস্তফা দেন তিনি। তাঁর স্ত্রী মাধুরীর বিরুদ্ধে অভিযোগ তোলা হয় আর্থিক দুর্নীতির। তিনি নাকি মিথ্য ইনভয়েস দিয়ে বিদেশে নিজের সৌন্দর্য্য চিকিৎসার জন্য টাকা নিতেন। যেটা মেনে নিতে পারেননি স্বয়ং তাঁর স্বামী ও সংস্থার অন্যতম মালিক। ভারতপে বোর্ডকে চিঠি দিয়ে নিজের সরে দাঁড়ানোর বার্তা দিলেন দেন তিনি।

সেই চিঠিতে তিনি লেখেন, ‘‘আজ অনেক দুঃখের সঙ্গে লিখছি আমি বাধ্য হচ্ছি সেই সংস্থাকে বিদায় জানাতে যা আমি তৈরি করেছিলাম। টেক ওয়ার্ল্ডে এই সংস্থা যেভাবে নেতৃত্ব দিচ্ছে তা আমার মাথা উঁচু করে। ২০২২ শুরু থেকে দুর্ভাগ্যজনকভাবে আমাকে ও আমার পরিবারকে বিভিন্নভাবে আক্রমণের মুখে পড়তে হচ্ছে অল্প কয়েকজনের দ্বারা। যারা আমার বা আমার পরিবারের মর্যাদার পাশাপাশি সংস্থার মর্যাদা নষ্ট করতেও তৈরি। যা দেখে মনে হবে ওরা রক্ষা করার চেষ্টা করছে।’’

আগে তাঁকে ছুটিতে পাঠানো হয়েছিল কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের কমীর বিরুদ্ধে কুমন্তব্য করা ও দুর্নীতির জন্য। যদিও তিনি তা অস্বীকার করেন। পরবর্তী সময়ে তিনি ও তাঁর স্ত্রী ব্যাঙ্কের বিরুদ্ধেই পাল্টা অভিযোগ আনেন ব্যাঙ্কের বিরুদ্ধে যে নায়কার ৫০০ কোটির শেয়ার তাঁদের পাওয়ার কথা ছিল তাঁদের পেতে দেওয়া হয়নি।

মিঃ গ্রোভার সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল আরবিট্রেশন সেন্টার (SIAC) এর কাছে একটি সালিশি আবেদন দাখিল করেছিলেন এবং দাবী করেছিলেন যে তাঁর বিরুদ্ধে সংস্থার যে তদন্ত চলছে তা অবৈধ। যদিও, তার আবেদন প্রত্যাখ্যান করা হয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)