ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়, আসানসোলের সাংসদ পদ থেকে

ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়বাবুল সুপ্রিয়

জাস্ট দুনিয়া ডেস্ক: ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয় । মঙ্গলবার লোকসভার স্পিকার ওম বিড়লার দিল্লির বাসভবনে গিয়ে তাঁর হাতে ইস্তফাপত্র দিয়ে এসেছেন আসানসোলের সাংসদ। বাবুল ওই কেন্দ্রের দু’বারের সাংসদ। কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন তিনি। সম্প্রতি রাজনীতি থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন তিনি। পরে যদিও তৃণমূলে যোগ দেন। তার পরেই জানিয়েছিলেন, সাংসদ পদ ছেড়ে দেবেন। এ দিন আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়।

গত ৩১ জুলাই ফেসবুকে দীর্ঘ একটি পোস্ট করেন আসানসোলের সাংসদ। সেখানে তিনি জানান, রাজনীতি থেকে পাকাপাকি ভাবে সরে যাচ্ছেন। তবে আসানসোলের মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাবেন। তখন যদিও বাবুল দাবি করেছিলেন, অন্য কোনও দলে তিনি যোগ দেবেন না। এর কয়েক দিন পর বাবুল তৃণমূলে যোগ দেন। তাঁকে দলীয় উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তৃণমূলে যোগ দিয়েই বাবুল ঘোষণা করেন, তিনি সাংসদ পদ থেকে খুব শীঘ্রই ইস্তফা দেবেন। সেই মতো এ দিন আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন তিনি।

স্পিকারের বাসভবন থেকে বেরিয়ে বাবুল তাঁর ‘মন ভারাক্রান্ত’ বলে জানান। দু’বারের বিজেপি সাংসদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অত্যন্ত কাছের ছিলেন একটা সময়ে। তাঁকে মোদী নিজের মন্ত্রিসভায় জায়গাও দিয়েছিলেন দু’বার। কিন্তু কিছু দিন আগে সেই বাবুলকেই মন্ত্রিসভা থেকে সরিয়ে দেন মোদী। তার পরেই বাবুল রাজনীতি থেকে সরে যাওয়ার কথা ঘোষণা করেন। তবে তাঁর তৃণমূলে যোগ দেওয়ার বিষয় নিয়ে সেই সময় মুখ খোলেননি বাবুল। এ দিন তাঁর মুখে নরেন্দ্র মোদী, অমিত শাহ, জগৎপ্রকাশ নাড্ডার নাম শোনা যায়। বাবুল জানান, ওঁরা তাঁ উপর ভরসা করেছিলেন। কাজের সুযোগও দিয়েছিলেন। তাই মন ভারাক্রান্ত।

তবে সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে বেরিয়ে এসে বাবুল রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে আক্রমণ করেন। যদিও বাবুল বলেন, রাজনীতির বাইরে তাঁরা দু’জন বন্ধু। তিনি বলেন, ‘‘রাজনীতির বাইরে আমরা বন্ধু। তবে উনিও তো আমার সম্পর্কে কঠিন কথা বলেন। বলতে হয়। শুভেন্দুর উচিত ওঁর বাবা এবং ভাইকে সাংসদ পদ থেকে ইস্তফার পরামর্শ দেওয়া। ওঁরা তো আর তৃণমূলে নেই।’’ যদিও বাবুলের এই মন্তব্যের প্রেক্ষিতে শুভেন্দু বলেন, ‘‘পিসি-ভাইপোর সঙ্গে বাবুলের কী চুক্তি হয়েছে, সেটা আগে প্রকাশ্যে বলুক। তার পর এ ব্যাপারে মন্তব্য করব।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)