তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়, কিছুদিন আগেই বিজেপি ছেড়েছিলেন

তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়

জাস্ট দুনিয়া ডেস্ক: তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয় শেষ পর্যন্ত। জল্পনাই সত্যি হল। প্রাথমিকভাবে যদিও বিজেপি ছাড়ার পর বলেছিলেন, অন্য কোনও দলে যোগ দিচ্ছেন না। কিন্তু জল্পনা ছিলই। সেই জল্পনাতেই এদিন সিলমোহর পড়ল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন আসানসোলের বিজেপি সাংসদ। এদিন অভিষেক ছাড়াও ছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়ান। ২০১৪ থেকে ২০২১— বিজেপির হাত ধরে বাবুল সুপ্রিয়র রাজনীতির পথে সাফল্যের খতিয়ানই বেশি। প্রথমবার আসানসোল থেকে জিতে সাংসদ হন ২০১৪-তে। ২০১৯-এও ভাল ভোটে জেতেন তিনি। প্রথমবারই কেন্দ্রীয় মন্ত্রিত্বের স্বাদ পেয়েছিলেন তিনি। তবে ২০২১টা ভাল যায়নি। মোহভঙ্গ হয়েছে দু’পক্ষেরই। যার ফল দল বদল।

এই দফায় কেন্দ্রীয় মন্ত্রীসভায় রদবদলে জায়গা হয়নি বাবুল সুপ্রিয়র। তার পর বাবুল জানিয়েছিলেন, তাঁকে মন্ত্রিত্ব ছাড়তে বলা হয়েছিল। মন্ত্রিত্ব যাওয়ার পরই ফেসবুকে দীর্ঘ পোস্ট করে নিজের বক্তব্য সামনে রেখেছিলেন তিনি। সেটা মাস দু’য়েক আগের কথা। গত মাসে তিনি তাঁর পদ ত্যাগ করেন। সেই সময় জানিয়েছিলেন, অন্য কোনও দলে যাচ্ছেন না তিনি। বিজেপির তরফে সাময়িক উদ্যোগ নেওয়া হয়েছিল বাবুলকে আটকানোর। বৈঠকও করে বিজেপি। কিন্তু বাবুলকে তাঁর সিদ্ধান্ত থেকে সরানো যায়নি। কেন যায়নি তা এদিন পরিষ্কার হয়ে গেল। সেই সময় সাংসদ পদ না ছাড়ার কথাও জানিয়েছিলেন তিনি।

বিজেপির কাছেও যে বাবুলের দল বদলের খবর ছিল না তা স্পষ্ট ভবানীপুরে বিজেপির প্রচারের তালিকা দেখেই। প্রিয়ঙ্কা টিবরেওয়ালের হয়ে ভবানীপুরে প্রচার যে তালিকা প্রকাশ করেছিল বিজেপি তাতে নাম ছিল বাবুলের। যদিও বাবুল জানিয়ে দিয়েছিলেন তিনি কোনও প্রচারে যাচ্ছেন না। তাহলে এবার কি সেই ভবানীপুরেই বাবুলকে মমতার হয়ে প্রচারে দেখা যাবে?  গত একমাস নেপথ্যেই ছিলেন বাবুল সুপ্রিয়। হয়তো নিজেকে তৈরি করছিলেন পরবর্তী পদক্ষেপের জন্য। যেদিন বিজেপি ছেড়েছিলেন সেদিন সামনে এসেছিলেন আবার সামনে এলেন তবে তৃণমূলের হাত ধরে। এর পর বাকিটা সময় বলবে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)