অযোধ্যায় রামমন্দির: ভূমিপুজো ও শিলান্যাসের আমন্ত্রণপত্রে মোদী ছাড়াও তিন অতিথির নাম

অযোধ্যায় রামমন্দির

জাস্ট দুনিয়া ডেস্ক: অযোধ্যায় রামমন্দির চত্বরে ভূমিপুজো ও শিলান্যাসের আমন্ত্রণপত্র এ বার প্রকাশ্যে এল। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও আরও তিন অতিথির নাম রয়েছে।

আর মাত্র দু’দিন বাকি। আগামী ৫ অগস্ট অযোধ্যায় রামমন্দির চত্বরে ভূমিপুজো ও শিলান্যাস পর্বের অনুষ্ঠান। তার আগে সোমবার প্রকাশ্যে এল ওই অনুষ্ঠানের আমন্ত্রণপত্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ওই দিন মূল মঞ্চে থাকবেন আরও চার জন। আরএসএস প্রধান মোহন ভাগবৎ, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন পটেল, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং মোহন্ত নিত্যগোপাল দাস। আমন্ত্রণপত্রে এই পাঁচ জনের নাম রয়েছে। তবে অতিথি হিসাবে চার জন— নরেন্দ্র মোদী, মোহন ভাগবৎ, আনন্দীবেন পটেল এবং যোগী আদিত্যনাথ। আমন্ত্রণপত্রে অতিথিদের নাম ছাড়াও রয়েছে রামলালার একটি ছবি।

দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম আমন্ত্রণপত্রটি পাঠানো হয়েছে ইকবাল আনসারিকে। অযোধ্যা মামলায় তিনি মামলাকারীদের অন্যতম। ইকবাল ছাড়াও অযোধ্যায় রামমন্দির চত্বরে ভূমিপুজো ও শিলান্যাসের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে আরও দেড়শো জনের কাছে। করোনা-যুদ্ধের মধ্যে আগামী বুধবার ওই অনুষ্ঠান অযোধ্যায়।

এখনও পর্যন্ত ঠিক আছে ৪০ কিলোগ্রাম ওজনের একটি রুপোর ইট রামমন্দির শিলান্যাসের জন্য প্রথম ভিত্তিপ্রস্তরে রাখবেন। এই রামমন্দির নির্মাণের প্রতিশ্রুতিই দীর্ঘ কয়েক দশক ধরে বিজেপির নির্বাচনী ইস্তাহারে ছিল।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)