অর্ণব গোস্বামীর অন্তর্বর্তীকা‌লীন জামিন না-মঞ্জুর, কালও শুনানি বম্বে হাইকোর্টে

অর্ণব গোস্বামীর অন্তর্বর্তীকা‌লীন জামিন না-মঞ্জুর

জাস্ট দুনিয়া ডেস্ক: অর্ণব গোস্বামীর অন্তর্বর্তীকা‌লীন জামিন না-মঞ্জুর বম্বে হাইকোর্টে। আগামী কাল শনিবার ফের শুনানি ওই আদালতে।

ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় নাইক ও তাঁর মায়ের আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মুম্বই পুলিশ গ্রেফতার করেছে রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণবকে। কিন্তু অর্ণব গোস্বামীর অন্তর্বর্তীকা‌লীন জামিন না-মঞ্জুর করেছে আদালত। ওই মামলাটি চলছে বম্বে হাইকোর্টে।


দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন

অন্য দিকে মহারাষ্ট্র বিধানসভায় অধিকার ভঙ্গের মামলাতেও জড়িয়েছেন অর্ণব। কিন্তু সেই মামলায় গ্রেফতারি থেকে রক্ষাকবচ পেয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে নিয়ে মন্তব্যের প্রেক্ষিতে অর্ণবকে অধিকার ভঙ্গের নোটিস দেয় মহারাষ্ট্র বিধানসভা। তার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছেন অর্ণব। পরে অর্ণবকে লেখা চিঠিতে বিধানসভার সচিব জানান, ওই নোটিসের বিরুদ্ধে আদালতে আবেদন করে তিনি বিধানসভার প্রক্রিয়ার গোপনীয়তা ভঙ্গ করেছেন। এই চিঠি আজ সুপ্রিম কোর্টে পেশ করেন অর্ণবের আইনজীবী হরিশ সালভে। তার পরেই বিধানসভার সচিবকে আদালত অবমাননার নোটিস দেওয়ার নির্দেশ দেয় প্রধান বিচারপতি এস এ বোবডের বেঞ্চ।

মামলায় অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপালের সাহায্য চাওয়া হয়েছে। আইনজীবী অরবিন্দ দাতারকেও নিয়োগ করা হয়েছে। দু’সপ্তাহ পরে এই মামলার শুনানি হবে। তত দিন এই মামলায় অর্ণবকে গ্রেফতার করা যাবে না বলে জানিয়েছে শীর্ষ আদালত।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)