অন্ধ্রপ্রদেশ ট্যুরিজম পরিচালিত নৌকো ৬৩ জন ভ্রমনার্থীকে নিয়ে ডুবে গেল গোদাবরীতে

অন্ধ্রপ্রদেশ ট্যুরিজমচলছে উদ্ধারকাজ।

জাস্ট দুনিয়া ডেস্ক: অন্ধ্রপ্রদেশ ট্যুরিজম প্রতিদিনই এই ট্যুরটি করায় ভ্রমনার্থীদের। যা খুবই বিখ্যাত। দূর দূর থেকে মানুষ আসে এখানে ঘুরতে। ৬৩ জন ভ্রমণার্থীকে নিয়ে গোদাবরী নদীতে উল্টে গেল অন্ধ্রপ্রদেশ  ট্যুরিজম ডেভলপমেন্ট কর্পোরেশনের বোট। এই জলযাত্রার টানে অনেকেই এখানে আসেন। নদীর জলে ভাসতে ভাসতে অসাধারণ সুন্দর পাপিকোন্ডালু পাহাড়ের শোভা দেখানো হয়। অন্ধ্রপ্রদেশের মুখ্য ট্যুরিস্ট ডেস্টিনেশনের মধ্যে একটি এটি। দেবীপতনমের গান্ধী পোচাম্মা মন্দির থেকে এই ট্যুরে যায়।

পিটিআই-এর খবর অমরাবতী থেকে ২০০ কিলোমিটার আগে দেবীপতনম মণ্ডলের কাচ্চুলুরু গ্রামের কাছে ভ্রমনাআর্থী বোঝাই নৌকোটি উল্টে যায়।

সঙ্গে সঙ্গেই খবর পৌঁছয় প্রশাসনের কাছে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স ও রাজ্য ডিজাস্টার রেসপন্স ফোর্স মিলে মোট ১৪০ জনের দল উদ্ধার কাজে নামে। ৬৩ জনের মধ্যে ১৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ১২ জনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। বাকিদের এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

প্রধানমন্ত্রী টুইটারে তাঁর শোকপ্রকাশ করেছেন। তিনি লিখেছেন, ‘‘অন্ধ্রপ্রদেশে নৌকো দুর্ঘটনায় আমি শোকাহত। ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে আছি। উদ্ধারকাজ চলছে।’’

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি শোকপ্রকাশ করেছেন। মৃতদের পরিবার পিছু ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি। টুইটারে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ও।

তিনি লেখেন, ‘‘গোদাবরী দুর্ঘটনায় আমি দুঃখিত। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা।’’ বেশ কয়েকদিন ধৱেই ফুলে ফেপে উঠেছিল গোদাবরী নদী। রবিবার দুপুরে যখন দুর্ঘটনা ঘটে তখন পাঁচ লাখ কিউসেক বন্যার জল ছাড়া হয়।

একদিন আগেই গনেশ চতুর্থীর বিসর্জনের সময় মধ্যপ্রদেশে নদীতে ডুবে ১১ জনের মৃত্যু হয়।

(দেশের আরও খবর পেতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)