অন্ধ্রপ্রদেশে বন্যা, এখনও পর্যন্ত মৃত ১৭, জলে ডুবেছে তিরুপতি মন্দির

অন্ধ্রপ্রদেশে বন্যা

জাস্ট দুনিয়া ডেস্ক: অন্ধ্রপ্রদেশে বন্যা রীতিমতো ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি করেছে। বৃহস্পতিবার থেকে যে বৃষ্টি শুরু হয়েছিল তা থামার কোনও লক্ষ্মণ নেই। যার ফলে নদীগুলো সব ফুলে ফেপে উঠেছে। তিরুপতি মন্দিরের অবস্থা আরও সঙ্গিন। সেখানে আটকে পড়েছে অনেক ভক্ত। মন্দিরের ভিতরে নদীর জলের স্রোতে একজনের ভেসে যাওয়ার ভিডিও রীতিমতো আতঙ্কের সৃষ্টি করেছে। বেশ কিছু ছবি উঠে এসেছে সামনে। যেখানে জলের ডুবে যাওয়া বাস, বা দড়ি ধরে গলা জলে পাড়াপাড়। রাজ্যের চারটি জেলার পরিস্থিতি সব থেকে খারাপ। তার মধ্যে রয়েছে, চিতোর, কাদাপা, কুর্নুল ও অনন্তপুর।

বৃহস্পতিবার সন্ধে থেকে শুরু হয় বৃষ্টি। বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরেই এই বৃষ্টি বলে জানিয়েছে আবহাওয়া দফতর। যার ফলে গোটা রাজ্য প্রায় জলে ডুবে গিয়েছে। ১০০-র উপর মানুষ এখনও নিখোঁজ। আশঙ্কা তাঁরা সকলেই জলের তোড়ে ভেসে গিয়েছেন। ইতিমধ্যেই উদ্ধারকাডে নেমেছে ন্যাশনাল ডিজাস্টার রিলিফ ফোর্সের ৭টি দল। এছাড়া স্থানীয় পুলিশও উদ্ধারকাজ চালাচ্ছে। বাড়ি ভেঙে পড়েও মৃত্যু হয়েছে ৪ জনের।

চিউরু নদী বিপদ সীমার উপর দিয়ে বইছে।  কারণ বৃষ্টির জন্য আন্নামায়া ইরিগেশন প্রজেক্ট বিপুল পরিমাণে জল ছেড়েছে। যার প্রভাব পড়েছে  কাদাপা জেলায়। এর মধ্যেই যে জলে ডুবে যাওয়া বাসের ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছিল তাতে প্রচুর মানুষ ছিলেন বলে জানা গিয়েছে। বন্যার জলে রাস্তার মাঝখানে আটকে যায় বাস। বাসের প্রায় সকলকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে যে ১২ জন ভেসে গিয়েছিলেন তাঁদের মৃত অবস্থায় পাওয়া গিয়েছে।

৭ জনের দেহ পাওয়া গিয়েছে গান্দলুরুতে। ৩ জনকে পাওয়া যায় রায়াভারমের কাছে। ২ জনের দেহ উদ্ধার হয় মানডাপল্লী থেকে। প্রায় ৩০ জন মানডাপাল্লী, আকেপাদু এবং নানদালুরু গ্রামের মানুষ ভেসে গিয়েছে। তাঁদের খোঁজ শুরু হয়েছে। তিরুপতি ও কাদাপা-র মধ্য ট্রেন চলাচল এবং সরক ব্যবস্থা বন্ধ হয়ে গিয়েছে। বন্যার জলে ক্ষতিগ্রস্থ হয়েছে ট্রেন লাইন। ক্ষতিগ্রস্থ হয়েছে জাতীয় সরকও।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)