Anand Mahindra-র টুইটে মহারাষ্ট্রের গাড়ি প্রস্তুতকারকের প্রশংসা

Anand Mahindra

জাস্ট দুনিয়া ডেস্ক: ফেলে দেওয়া গাড়ির পার্টস দিয়ে পুরোদস্তুর চারচাকা গাড়ি তৈরি তৈরি করে ফেললেন মহারাষ্ট্রের ব্যক্তি। যা দেখে আপ্লুত মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান Anand Mahindra । ইউটিউব চ্যানেল হিস্টোরিকানোতে সেই গাড়ি তৈরি দেখেই নড়েচড়ে বসেন আনন্দ মাহিন্দ্রা। দত্তাত্রেয় লোহার ছেলের ইচ্ছে পূরণ করতেই এই উদ্যোগ নেন আর তাতে তিনি সফল। তাঁর শিক্ষাগত যোগ্যতা খুবইকম। কিন্তু ইচ্ছের উপর কিছুই নেই। অদম্য ইচ্ছে আর ছেলের স্বপ্নই তাঁকে দিয়ে এই কাজ করিয়ে নিয়েছে। এই গাড়ির ভিডিওটি সঙ্গে সঙ্গেই নিজের টুইটারে শেয়ার করেছেন মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান।

টুইট করে তিনি লেখেন, ‘‘এটা একদমই নিয়ম মেনে কিছু হয়নি কিন্তু আমি কখনওই এই স্বাভাবিক ছন্দের প্রশংসা করা ছাড়ব না এবং আমাদের মানুষদের কমের মধ্যেই বেশি ক্ষমতাকেও। তাদের চলার আবেগকে।’’ ৪৫ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা যাচ্ছে মহারাষ্ট্রের দেবরাষ্ট্রে গ্রামের দত্তাত্রেয় কী ভাবে গাড়িটি তৈরি করছেন। এই গাড়িটি তৈরি করতে ৬০ হাজার টাকা লেগেছে তাঁর।

গাড়িটির ড্রাইভিং হুইল রয়েছে বাঁদিকে। গাড়িটির মেকানিজম অনেকটাই টু-হুইলারের মতো। পুরোটাই তৈরি পরিত্যক্ত গাড়ির সরঞ্জাম দিয়ে। আর একটি টুইটে আনন্দ মাহিন্দ্রা লেখেন, গাড়িটি যেহেতু নিয়ম মেনে তৈরি করা হয়নি সে কারণে স্থানীয় প্রশাসন সেই গাড়ি রাস্তায় চালানোর অনুমতি দেয়নি। তবে তিনি এতটাই খুশি হয়েছেন দত্তাত্রেয় কাজে যে এই গাড়ির বিনিময়ে তাঁকে একটি বোলেরো গাড়ি উপহার দিতে চেয়েছেন। এবং তাঁর তৈরি গাড়ি মাহিন্দ্রা রিসার্চ ভ্যালির প্রদর্শনীতে রাখা হবে অন্যদের প্রেরণা হিসেবে।

এই গাড়ির ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। মানুষ প্রশংসায় ভরিয়ে দিয়েছেন দত্তাত্রেয়কে। বিশেষ করে আনন্দ মাহিন্দ্রার টুইটের পর। তাঁর টুইটে এখনও পর্যন্ত ১৪ হাজার লাইক, ১৩০০ রি-টুইট করা হয়েছে। এবং কমেন্টে ভরে গিয়েছে। যা থেকে পরিষ্কার আনন্দ মাহিন্দ্রার পাশাপাশি গোটা দেশ মুগ্ধ দত্তাত্রেয়-র গাড়িতে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)