অমিত শাহ-র বঙ্গ সফর বাতিল, কারণ দিল্লি বিস্ফোরণ, বাতিল কর্মসূচি

অমিত শাহ-র বঙ্গ সফর বাতিল

জাস্ট দুনিয়া ব্যুরো: অমিত শাহ-র বঙ্গ সফর বাতিল করা হল হঠাৎ করেই। তার সঙ্গেই বাতিল করা হল বাংলা জুড়ে তাঁর সব রকমের কর্মসূচি। রবিবার ডুমুরজলার সভায় বিজেপিতে যোগদান কর্মসূচি রয়েছে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, যোগদান সভা পূর্ব নির্ধারত সূচি মেনেই করা হবে। যে কোনও বড় নেতার উপস্থিতিতেই হতে পারে যোগদান সভা। তবে অমিত শাহ-র দু’দিনের রাজ্য সফর বাতিল হওয়ায়, বাতিল করা হল শনিবারের সমস্ত কর্মসূচি।

রবিবার যা যা পরিকল্পনা ছিল তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেই জানিয়েছেন দিলীপ ঘোষ। শুক্রবার রাতেই শহরে পা রাখার কথা ছিল তাঁর। কিন্তু এদিন, দিল্লিতে ইজরায়েল দূতাবাসের সামনে আইইডি বিস্ফোরণ ঘিরে তৈরি হয়েছে উত্তেজনা। খতিয়ে দেখা হচ্ছে বিস্ফোরণের কারণ বা কারা ঘটাল এই ঘটনা। মনে করা হচ্ছে এই কারণেই তড়িঘড়ি বাতিল করা হল অমিত শাহ-র বাংলা সফর।

তাঁর বদলে দিল্লি থেকে অন্য কোনও নেতা আসবেন কিনা তা নিয়ে এখনও নিশ্চিত করে কিছু জানানো হয়নি। তবে এই কর্মসূচি বাতিল হলেও পরবর্তী সময়ে বাংলা সফরে আবার আসবেন অমিত শাহ। ৭ ফেব্রুয়ারি বাংলায় আসছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তবে যাঁদের অমিত শাহ-র উপস্থিতিতে বিজেপিতে যোগ দেওয়ার কথা ছিল তাঁরা কতজন এই সভায় যোগ দেবেন তা নিয়েও কোনও নিশ্চয়তা পাওয়া যায়নি। এদিনই তৃণমূল থেকে ইস্তফা দেওয়া রাজীব বন্দ্যোপাধ্যায়ও মনে করা হচ্ছিল অমিত শাহ-র নেতুত্বেই যোগ দেবেন বিজেপিতে। আপাতত হাওড়ার সভা হবে বলে জানা গেলেও কতজন যোগ দেবেন তা নিশ্চিত নয়।

বিস্ফোরণের কারণে দিল্লি জুড়ে বাড়ানো হয়েছে সতর্কতা। দিল্লি বিমান বন্দরেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দূতাবাস থেকে দেড়শো কিলোমিটার দূরের এক আবাসনের ফুটপাথে একটি প্লাস্টিকের ব্যাগের মধ্যে রাখা ছিল বিস্ফোরক। বিস্ফোরণে তিনটি গাড়ির ক্ষতি হয়েছে। তবে ফরেন্সিক টিম ঘটনা স্থলে পৌঁছেছে।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)