অজিত পওয়ার পরিষদীয় দলনেতা পদ খোয়ালেন, সুপ্রিম কোর্টে যাচ্ছে শিবসেনা-এনসিপি-কংগ্রেস

অজিত পওয়ারঅজিত ও শরদ পওয়ার

জাস্ট দুনিয়া ডেস্ক: অজিত পওয়ার ছিলেন এনসিপির পরিষদীয় দলনেতা। শনিবার সন্ধ্যায় দলীয় সূত্রে জানানো হল, ওই পদ থেকে থেকে সরিয়ে দেওয়া হয়েছে অজিত পওয়ারকে। এ দিন সন্ধ্যায় এনসিপির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তাঁর জায়গায় ওই পদে নির্বাচিত হয়েছেন দলীয় সদস্য দিলীপ বাসলে।

এ দিন সকাল থেকেই সংবাদ শিরোনামে মহারাষ্ট্র। ২৮ দিনের জটিলতা কাটিয়ে সাতসকালে রাজভবনে গিয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন বিজেপির দেবেন্দ্র ফডণবীস। তাঁর সঙ্গে উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন এনসিপি-র অজিত পওয়ার। এর পর থেকেই জাতীয় রাজনীতি নড়েচড়ে বসে। কারণ, শুক্রবার প্রায় মাঝরাত পর্যন্ত ঠিক ছিল মহারাষ্ট্রে সরকার গড়বে শিবসেনা-এনসিপি-কংগ্রেসের নতুন জোট। জোটের নেতা ঠিক করা হয় উদ্ধব ঠাকরেকে। কিন্তু সকাল হতেই জানা যায়, অজিত বিজেপি সমর্থন জানিয়ে উপমুখ্যমন্ত্রি হিসেবে শপথ নিয়েছেন।


দেশের আরও খবর পড়তে ক্লিক করুন

 

এর পর এনসিপি প্রধান শরদ পওয়ার জানান, এটা দলীয় সিদ্ধান্ত নয়, অজিতের একক সিদ্ধান্ত। তখনই জানিয়ে দেওয়া হয়, অজিতকে পরিষদীয় দলনেতার পদ থেকে সরিয়ে দেওয়া হবে। এমনকি দল থেকে বহিষ্কারও করা হবে বলে জল্পনা শুরু হয়। তবে অজিতকে দল থেকে বহিষ্কার করার ব্যাপারে এ দিন রাত পর্যন্ত কোনও ঘোষণা করেননি এনসিপি নেতৃত্ব।

এর মধ্যেই জানা গিয়েছে রাজ্যপাল সংখ্যা গরিষ্ঠতা না থাকা সত্ত্বেও কেন বিজেপিকে সরকার গড়তে ডেকেছেন, তা নিয়ে শিবসেনা-এনসিপি-কংগ্রেসের তরফে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হবে। কবে সেই মামলা করা হবে, তা যদিও জানা যায়নি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)