Air Force Chopper Crash: ৬ জনের দেহ ফিরল বাড়িতে

Air Force Chopper Crash

জাস্ট দুনিয়া ডেস্ক: Air Force Chopper Crash-এ বুধবার মৃত্যু হয়েছে ১৩ জনের। বিমানে ছিলেন ১৪ জন। একজন এখনও মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছেন বেঙ্গালুরুর হাসপাতালে। কিন্তু যাঁদের মৃত্যু হয়েছে তাঁরা এতটাই আগুনে ঝলসে গিয়েছেন যে স্বাভাবিকভাবে তাঁদের চিহ্নিত করা সম্ভব হচ্ছে না। মনে করা হচ্ছে দুর্ঘটনার পর বিমানের বাইরে ছিটকে পড়ায় বা বেরিয়ে আসতে সক্ষম হওয়ায় চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, ব্রিগেডিয়ার লখবিন্দর সিং লিডার ও বিমানের একমাত্র মহিলা যাত্রী হিসেবে বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াতকে চিহ্নিত করা গিয়েছিল। তাঁদের শেষকৃত্য শুক্রবারই দিল্লিতে সম্পন্ন হয়েছে।

বাকি দেহ রাখা হয়েছিল দিল্লি আর্মি বেস হাসপাতালে। তাঁদের পরিবারের সদস্যদের ডাকা হয়েছিল দেহ শনাক্তকরণের জন্য। সেখান থেকে ৬ জনের দেহ শনাক্ত করা সম্ভব হয়েছে। তাঁরা হলেন লান্স নায়েক বিবেক কুমার, জুনিয়র ওয়ারেন্ট অফিসার প্রদীপ, উইং কমান্ডার পিএস চৌহান, জুনিয়র ওয়ারেন্ট অফিসার রানা প্রতাপ দাস, লান্স নায়েক বি সাই তেজা ও স্কোয়াড্রন লিডার কুলদীপ সিং। তাঁদের দেহ শনিবার বিমানে যাঁর যাঁর বাড়ির উদ্দেশে পাঠানো হয়েছে। তাঁর আগে তাঁদের সম্মান জানানো হয় সেনার পক্ষ থেকে।

প্রদীপের কফিন সকালে ১১টা নাগাদ পৌঁছয় সুলুর এয়ারবেসে। যার কাছেই এই বিমান দুর্ঘটনার ঘটনা ঘটেছিল। সেখান থেকেই ১২৪ কিলোমিটার দূরে তাঁর বাড়ি থ্রিসুরে নিয়ে যাওয়া হয়। সকাল ৯.৪৫-এ পিএস চৌহানের দেহ পৌঁছয় আগ্রায় তাঁর বাড়িতে। রানা প্রতাপ দাসের দেহ দুপুর ১টা নাগাদ পৌঁছবে ভুবনেশ্বরে। সেখান থেকে নিয়ে যাওয়া হবে ওড়িশার আঙ্গুল জেলার গ্রামে। বি সাই তেজার দেহ বেঙ্গালুরুতে পৌঁছবে দুপুর ১টা নাগাদ। সেখান থেকে নিয়ে যাওয়া হবে অন্ধ্রপ্রদেশের চিতোর জেলায়। লান্স নায়েক কুমার তাঁর বাড়ি হিমাচলপ্রদেশের কাংড়ায় পৌঁছবেন কফিনবন্দি হয়ে। কুলদীপ সিংয়ের কফিন রাজস্থানের ঝুনঝুনুতে পৌঁছে গিয়েছে ১১.৪৫-এ।

আর ৪ জনের দেহ এখনও শনাক্ত করা সম্ভব হয়নি এখনও। তাঁদের ডিএনএ পরীক্ষা করেই শনাক্ত করতে হবে। কর্নেল হরজিন্দর সিং, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার এবং হাভিল্দার সৎপাল সিংয়ের দেহ এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। ইতিমধ্যেই তাঁদের ডিএনএ পরীক্ষার পদ্ধতি শুরু করা হয়েছে। সেটা সম্পন্ন হলে তবেই তাঁদের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)