আব কি বার দিদি সরকার, মমতা দিল্লি ওড়ার আগেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং

আব কি বার দিদি সরকারহ্যাশট্যাগের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাসছে এমন ছবিও।

জাস্ট দুনিয়া ডেস্ক: আব কি বার দিদি সরকার, জ্বল জ্বল করছে টুইটারের ডানদিকে। শুধু কী তাই, সঙ্গে দেখা যাচ্ছে আরও একটি হ্যাশট্যাগ। আর তা হল বেঙ্গল মডেল। সোমবার দিল্লি যাওয়ার আগে পেগাসাস নিয়ে তদন্ত কমিশন তৈরি করে তাক লাগিয়ে দিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার মাঝেই এই হ্যাশট্যাগ ভারতীয় রাজনীতিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এর আগে ২১ জুলাইকে কেন্দ্র করে দক্ষিণ ভারতে দিদিকে আম্মা বলে সম্বোধন করে দেওয়াল লিখন উঠে এসেছিল আর এবার সরাসরি কেন্দ্রে দিদি সরকারের ডাক সোশ্যাল মিডিয়ায়।

বিজেপি সরকার কেন্দ্রে আসার আগে বার্তা ছড়িয়েছিল, ‘আব কি বার মোদী সরকার’। আর এবার সেই বার্তাকে দিদির দিল্লি সফরের সঙ্গী করল সোশ্যাল মিডিয়া, ‘আব কি বার দিদি সরকার’। সঙ্গে ‘বেঙ্গল মডেল’। সোশ্যাল মিডিয়ায় এই দুই হ্যাশট্যাগকে দীর্ঘসময় ধরে ট্রেন্ড করতে দেখা যায়। ২০২১ বিধানসভা ভোটে তৃণমূলের দাপুটে জয় যে গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে তা স্পষ্ট। এবার রাজ্যের গণ্ডি থেকে বেরিয়ে গোটা দেশের মানুষের কাছে ছড়িয়ে পড়ার রাস্তা ক্রমশ তৈরি করতে শুরু করে দিল তৃণমূল কংগ্রেস।

২০২৪-এ লোকসভা নির্বাচন। এবারের বিধানসভা নির্বাচনে বিজেপির মূল লক্ষ্য ছিল বাংলায় আধিপত্ত জমানো। কিন্তু তাতে তারা ডাহা ফেল। এক কথায় সব স্ট্র্যাটেজি ফেল করে গিয়েছে কেন্দ্রে রাজত্ব করা সরকারের। এবার সেই পথে হেঁটেই লোকসভায় নির্বাচনে গোটা দেশে ছড়িয়ে পড়তে চাইছে দিদির সরকার। লক্ষ্য অনেক দূর। কেন্দ্রে সরকার গঠন করা যদি তৃণমূলের লক্ষ্য হয় তাহলে এই হ্যাশট্যাগ সেই লক্ষ্যেরই বার্তাবহনকারী হয়ে সামনে উঠে এল। বাকিটা সময়ই বলবে। তবে এই দিল্লি সফর অনেক কিছুর দিকেই ইঙ্গিত করছে।

মঙ্গলবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করার কথা তৃণমূল নেত্রীর। এর পর অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গেও আলোচনায় বসবেন তিনি। ২৮ জুলাই বিজেপি বিরোধী দলের নেতাদের সঙ্গেও বসার কথা রয়েছে। সকলে হাজির থাকলে বৈঠক হওয়া প্রায় নিশ্চিত। এখান থেকেই কি তাহলে শুরু হয়ে গেল বিজেপি বিরোধী জোট গঠনের পথ?

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)