অভিষেকের ত্রিপুরা সফর বাতিল, স্থগিত তৃণমূলের রাজনৈতিক কর্মসূচি

অভিষেকের ত্রিপুরা সফর বাতিল

জাস্ট দুনিয়া ডেস্ক: অভিষেকের ত্রিপুরা সফর বাতিল হয়ে গেল। পাশাপাশি ওই রাজ্যে তৃণমূলের রাজনৈতিক কর্মসূচিও স্থহিত রাখল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। বুধবার সকালেই ত্রিপুরা যাওয়ার কথা ছিল অভিষেকের। আগরতলায় এই দিন একটি সভা করার কথাও ছিল তাঁর। কিন্তু শেষ মুহূর্তে সব পরিকল্পনায় বদলে যায়। মঙ্গলবার রাতে টুইট করে অভিষেকের ত্রিপুরা সফর বাতিল বলে জানানো হয়েছে তৃণমূলের তরফে।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। বুধবার তাঁর নেতৃত্বে আগরতলায় মিছিল হওয়ার কথা ছিল। কিন্তু তৃণমূলের তরফে বার বার পুলিশের কাছে ওই মিছিলের অনুমতি চাওয়া হলেও তা পাওয়া যায়নি। এর আগে অন্তত দু’বার পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়। ১৫ এবং ১৬ সেপ্টেম্বর পদযাত্রার অনুমতি চাওয়া হয়েছিল প্রশাসনের কাছে। কিন্তু তাতে অনুমতি মেলেনি ।শেষ পর্যন্ত ঠিক হয়, ২২ সেপ্টেম্বর আগরতলায় অভিষেকের নেতৃত্বে মিছিল হবে। তারই অনুমতি চেয়ে রাজ্য পুলিশকে চিঠি দিয়েছিল তৃণমূল। তাতেও অনুমতি মেলেনি। পরে ঠিক হয় আগরতলার রবীন্দ্র ভবনের সামনে বুধবার একটি সভা করবেন অভিষেক। কিন্তু তাতেও আপত্তি জানায় মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের প্রশাসন। এর পর মঙ্গলবার নিজেদের দাবি জানিয়ে ত্রিপুরা হাই কোর্টের যায় তৃণমূল। এ দিন আদালত বিপ্লবের সরকারের কাছে জানতে চায়, সভা বা মিছিলের মতো রাজনৈতিক কর্মসূচি কেন করতে দেওয়া হচ্ছে না প্রশাসনের তরফে? স্বপক্ষে আদালতে প্রশাসনের তরফে জানানো হয়েছে, কোভিড পরিস্থিতিতে সমস্ত ধরনের জমায়েতই নিষিদ্ধ হয়েছে রাজ্যে। এর পর হাই কোর্ট জানিয়ে দেয়, রাজ্য সরকারের এই সিদ্ধান্তে কোনও ভাবেই হস্তক্ষেপ করবে না আদালত। আদালতের ওই নির্দেশ জানার পরেই নিজেদের কর্মসূচি স্থগিত রাখার কথা জানিয়েছে মমতার দল।

অন্য দিকে এ দিন সকালে আগরতলায় গিয়েছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এর আগে দলের আন্দোলনের জেরে যে কয়েকটি মামলা দায়ের হয়, তার একটিতে অভিযুক্ত ছিলেন কুণাল। কিন্তু থানায় হাজিরা দিয়ে বেরোনোর সময় অসুস্থ হয়ে পড়েন কুণাল। তাঁর রক্তচাপ কমে যায় অস্বাভাবিক ভাবে। এমনকি রক্তে শর্করার পরিমাণও বেড়েছে যায় অনেকটা। তাঁর মাথা ঘুরে যায়। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতি সন্তোষজনক হলেও চিকিৎসকেরা কোনও ঝুঁকি নিতে চাইছেন না। ফলে কুণাল এ দিনটা কাটিয়েছেন হাসপাতালে। চিকিৎসকদের পর্যবেক্ষণে।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)