নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক দেখা করলেন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে

নোবেলজয়ী অভিজিৎ বিনায়কনোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দোপ্যাধ্যায় এবং নরেন্দ্র মোদী।

জাস্ট দুনিয়া ডেস্ক: নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক দেখা করলেন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে। মঙ্গলবার সকালে তিনি গিয়েছিলেন নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর সাত লোক কল্যাণ মার্গের বাসভবনে। সেখানেই দু’জনের সাক্ষাৎ হয়।

নোবে‌লজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরে টুইট করে জানান, ‘‘মানুষের ক্ষমতায়নের জন্য ওঁর আবেগ খুব স্পষ্ট। ওঁর সাফল্যে ভারত গর্বিত।’’ জানিয়েছেন, অভিজিতের সঙ্গে সাক্ষাতের অভিজ্ঞতা অসাধারণ।

আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

আর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় কী বললেন? তিনি বৈঠক থেকে বেরিয়ে জানালেন, প্রধানমন্ত্রী সবটা দেখছেন টিভিতে। কাজেই চেপে যান। কারণ? তার ব্যাখ্যাও সংক্ষেপে দিয়েছেন অভিজিৎ। প্রধানমন্ত্রী তাঁকে বলেছেন, সংবাদমাধ্যম কী ভাবে অভিজিতের মুখ থেকে মৌদী বিরোধী কথা বার করতে চাইছে। তবে, মোদী এ কথা তাঁকে ঠাট্টা করেই বলেছেন বলে জানিয়েছেন অভিজিৎ।

ঠাট্টার ছলেই প্রধানমন্ত্রী তাঁকে পরামর্শ দেন বলে জানান অভিজিৎ। তিনি বলেন, ‘‘আন্তরিক পরিবেশে বৈঠক ভালই হয়েছে। শুরুতেই ঠাট্টা করে প্রধানমন্ত্রী মোদী জানান, কী ভাবে সংবাদমাধ্যম আমাকে ওঁর বিরুদ্ধে মন্তব্য করতে প্ররোচিত করার চেষ্টা চালাচ্ছে।’’ এর পরেই অভিজিৎ মন্তব্য করেন, ‘‘উনি কিন্তু টিভি দেখছেন। আপনাদের উপর নজর রয়েছে ওঁর। আপনারা কী করতে চাইছেন, উনি তা ভাল করেই জানেন।’’

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)