লোকসভার ১৭, রাজ্যসভার ৮ সাংসদের করোনা, বাদল অধিবেশন শুরুর আগেই পড়ল ধরা

লোকসভার ১৭, রাজ্যসভার ৮ সাংসদের করোনা

জাস্ট দুনিয়া ডেস্ক: লোকসভার ১৭, রাজ্যসভার ৮ সাংসদের করোনা ধরা পড়েছে। সোমবার সকালে এ বারের বাদল অধিবেশন শুরু হওয়ার কথা ছিল সংসদে। তার আগে রবি এবং সোমবার সাংসদদের বাধ্যতামূলক করোনা পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছিল। তাতেই লোকসভার ১৭ সাংসদের করোনা ধরা পড়েছে।

লোকসভার করোনা-আক্রান্ত ১৭ সাংসদের মধ্যে ১২ জন বিজেপির। বাকি ৫ জনের মধ্যে ২ জন ওয়াইএসআর কংগ্রেসের এবং শিবসেনা, রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টি ও ডিএমকে-র ১ জন করে সাংসদ রয়েছেন। রাজ্যসভা এবং লোকসভা মিলিয়ে সব সাংসদদের এই দু’দিন সংসদ ভবনে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। তার মধ্যে লোকসভার ১৭, রাজ্যসভার ৮ সাংসদের করোনা ধরা পড়েছে।


দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

রাজ্যসভা ও লোকসভা মিলিয়ে সংসদে ৭৮৫ জন সাংসদ। তার মধ্যে ২০০ জনের বয়স ৬৫ বছরের উপরে। করোনা আবহে কেন্দ্রীয় নির্দেশেই তাঁদের বাড়ির বাইরে বেরনো বারণ। এর আগে ৭ জন কেন্দ্রীয় মন্ত্রী এবং অন্তত ২৫ জন সাংসদ-বিধায়ক করোনায় আক্রান্ত হন। তার মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রয়েছেন। অগস্টের প্রথম দিকে তাঁর করোনা ধরা পড়ে। সেই সময় তিনি গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হন। পরে এইমসেও ভর্তি হয়ে চিকিৎসা করান। শনিবার রাতে ফের তিনি শারীরিক পরীক্ষানিরীক্ষার জন্য দিল্লির এইমসে ভর্তি হন। তাঁর শ্বাসকষ্টও ছিল বলে এইমস সূত্রে জানা গিয়েছে। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে এক জন সাংসদ এবং কয়েক জন বিধায়ক মারা গিয়েছেন।

সংসদের বাদল অধিবেশন এমনিতেই করোনার কারণে সংক্ষিপ্ত করা হয়েছে। ১৪ সেপ্টেম্বর শুরু হয়ে আগামী ১ অক্টোবর পর্যন্ত চলবে অধিবেশন। সেই অধিবেশনে চূড়ান্ত সতর্কতা অবলম্বন করা হয়েছে। সাংসদদের হাজিরার জন্য একটি বিশেষ অ্যাপও তৈরি করা হয়েছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)