প্রবল বৃষ্টিতে ভাসল দিল্লি, জলের তলায় রেল লাইন, জারি কমলা সতর্কতা

প্রবল বৃষ্টিতে ভাসল দিল্লি

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রবল বৃষ্টিতে ভাসল দিল্লি ও তার আশপাশের বিস্তির্ণ এলাকা। গত ২৪ ঘণ্টায় রেকর্ড বৃষ্টি হয়েছে রাজধানী শহরে। যার ফলে প্রায় জলের তলায় দিল্লির বেশিরভাগ এলাকা। তৈরি হয়েছে যানজট। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী বৃষ্টি কমলেও মেঘলা থাকবে আকাশ। হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দিনভর। ঝড়-বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। সকাল ৮.৩০ পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ১৩৮.৮ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয়েছে। এই মরসুমের এটিই একদিনের সব থেকে বেশি বৃষ্টি বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

শুক্রবার  বিকেল ৫.৩০ পর্যন্ত দিল্লিতে বৃষ্টির পরিমান ছিল ১১ মিলিমিটার। তাতেই পরিষ্কার পুরো রাত কী ভয়ঙ্কর বৃষ্টি হয়েছে। বৃষ্টি হলে দিল্লির বেশ কিছু রাস্তা জলে ডুবে যায় এটা জানাই। কিন্তু এভাবে রেল লাইন ডুবে যাওয়ার ঘটনা খুব কমই ঘটে। গত ২৪ ঘণ্টায় এতটা বৃষ্টি হয়েছে যে রেল লাইনও জলের তলায় চলে গিয়েছে। যার ফলে বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেনও। বিশেষ করে নয়া দিল্লি  রেল স্টেশনের লাইন জলের তলায় চলে যাওয়াটা বড় বিষয়।

জলবন্দি দিল্লি রেল স্টেশনের ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। টুইট করে দিল্লি ট্র্যাফিক পুলিশ রাস্তার পরিস্থিতির নিয়মিত খবর পৌঁছে দেওয়ার চেষ্টা করছে সাধারণ মানুষের কাছে। যাতে জলবন্দি রাস্তায় গিয়ে কেউ বিপদে না পড়েন। যাতে সেই রাস্তা বাদ দিয়ে অন্য কোনও রাস্তা ধরেন। যদিও শনিবার হওয়ায় রাস্তায় লোক বা গাড়ি সাধারণ দিনের তুলনায় কম। আবহাওয়া দফতর শনিবার কমলা সতর্কতা জারি করেছে। রবিবারের জন্য আগাম হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ২৩ থেকে ২৬ অগস্ট পর্যন্ত সবুজ সতর্কতা জারি করা হয়েছে।

মিন্টো ব্রিজ এলাকা জলের তলায় চলে যাওয়ায় সেখানে গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে। সব সময়ের মতো আইটিও এলাকাও জলবন্দি হয়ে রয়েছে। যার ফলে সেখানেও গাড়ি চলাচলে সমস্যা দেখা দিয়েছে। আজাদ মার্কেটের সাবওয়েতে ১.৫ ফিট জল জমে গিয়েছে বলে জানিয়েছে, দিল্লি ট্র্যাফিক পুলিশ। যার ফলে সেদিকেও গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে। মুলচাঁদ আন্ডারপাসেও জল জমেছে একইভাবে। সেখানেও যাতায়াতে প্রতিবন্ধকতা দেখা দিয়েছে। এ ছাড়া প্রগতি ময়দান, লাজপত নগর এবং জাংপুরা পুরো জলবন্দি হয়ে রয়েছে। তার মধ্যে দিয়েই মানুষ যাতায়াত করছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)