দিল্লিতে বন্ধ ১৮-৪৪ বয়সিদের টিকা, জোগানের অভাবই এর কারণ

দিল্লিতে বন্ধ ১৮-৪৪ বয়সিদের টিকা

জাস্ট দুনিয়া ডেস্ক: দিল্লিতে বন্ধ ১৮-৪৪ বয়সিদের টিকা, জানিয়ে দিল রাজ্য সরকার। রাজধানী শহরে টিকা যা মজুত করা ছিল তা প্রায় শেষের পথে। এই অবস্থায় ৪৫ বছরের ঊর্ধ্বে থাকা মানুষদেরই প্রথম সুযোগ দিতে চাইছে সরকার। সে কারণে বৃহস্পতিবার থেকে ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকা দেওয়া আপাতত ঘোষণা করে বন্ধ করা হল। টিকা দেওয়া হবে প্রথম সারির করোনা যোদ্ধাদের সঙ্গে ৪৫ ঊর্ধ্বদের। অন্য রাজ্যের মতো দিল্লিও কেন্দ্রের কাছে দ্রুত টিকা চেয়ে বার্তা পাঠিয়েছে।

দিল্লিতে ইতিমধ্যেই অনেক ১৮-৪৪ বছর বয়েসিরা টিকা পেয়েছেন। কিন্তু আপাতত বন্ধ হয়ে যাওয়ায় তাঁদের সময় মতো দ্বিতীয় ডোজ পাওয়া নিয়েও সংশয় তৈরি হল। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে এবং কবে টিকার জোগান পর্যাপ্ত হবে সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। গোটা দেশ অক্সিজেনের মতই ভ্যাকসিনের অভাবে ভুগছে।

দিল্লি সরকারের তরফে জানানো হয়েছে, তাদের কাছে ৪ দিনের কোভ্যাক্সিন রয়েছে। কোভিশিল্ড এবং অন্যান্য ভ্যাকসিন রয়েছে ৯ দিনের মতো। যা থেকে পরিষ্কার, ভ্যাকসিন জোগান না পেলে দিল্লিতে বন্ধ হয়ে যাবে টিকাকরণ। দিল্লির করোনা পরিস্থিতি কিছুটা হলেও এই মুহূর্তে নিয়ন্ত্রণে এসেছে। এই অবস্থায় টিকাকরণ পর্যাপ্ত পরিমাণে হলে মানুষ কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারত সঙ্গে প্রশাসনও।

অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, আপাতত প্রাথমিকভাবে যা টিকা রয়েছে তা দেওয়া হবে প্রথম সারির করোনা যোদ্ধাদের। তার পর ৪৫ ঊর্ধ্বদের। তার মধ্যেই গুরুত্ব দেওয়া হবে যাঁরা প্রথম ডোজ নিয়ে ফেলেছেন তাঁদের। এই অবস্থায় সাধারণ মানুষের অপেক্ষা আরও বাড়বে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)