12 MLA Suspension প্রত্যাহার হচ্ছে না, বিরোধীদের ওয়াকআউট

12 MLA Suspension

জাস্ট দুনিয়া ডেস্ক: 12 MLA Suspension প্রত্যাহারের আবেদন খারিজ করে দিলেন রাজ্যসভার চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডু। তার পরই রাজ্যসভা থেকে ওয়াকআউট করে বিরোধীরা। সোমবারই১২ এমএলএ-কে নির্বাসিত করা হয় রাজ্যসভার শীতকালীন অধিবেশনে। এদিন সেই নির্বাসন তুলে নেওয়ার আর্জি জানানো হয়েছিল। কিন্তু তা নাকচ হয়ে যায়। তার পরই ওয়াক আউট করেন বিরোধী পক্ষের নেতারা। এই তালিকায় রয়েছেন দুই তৃণমূল নেত্রী দোলা সেন ও শান্তা ছেত্রী। এদিন তাঁদের সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন ডেরেক ও’ব্রায়ান।

সাংবাদিক সম্মেলন করে তাঁদের দাবি নির্বাসিত করা উচিত তৃণমূলের ৯০ জন সাংসদকে। প্রশ্ন তোলা হল বাদল অধিবেশনের সময়ের ঘটনার পদক্ষেপ কেন শীতকালীন অধিবেশনে নেওয়া হল। সব বিরোধী দল এদিন একসঙ্গে ওয়াকআউট করেন বিভিন্ন প্রশ্ন তুলে। বাদল অধিবেশনের শেষদিন পেগাসাস ইস্যুতে উত্তাল হয়েছিল রাজ্যসভা। তখনই রাজ্যসভার ওয়েলে নেমে প্রতিবাদ করেন বিরোধীর। তারই ফল মিলল  সোমবার। পুরো শীতকালীন অধিবেশনেই তাঁরা যোগ দিতে পারবেন না।

এদিকে এদিন সাংবাদিক সম্মেলন করে তৃণমূলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল এর বিরুদ্ধে প্রতিবাদ চলবে। তৃণমূল তো করবেই তাঁদের বিশ্বাস বাকি বিরোধী দলেরাও সেই পথেই হাঁটবে। তৃণমূলের পক্ষ থেকে জানানো হল, বুধবার থেকে পুরো শীতকালীন অধিবেশনটাই সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত পার্লামেন্টের ভিতরে গান্ধী মূর্তির নিচে বসে থাকবেন নির্বাসিত সাংসদরা। দোলা সেন জানান, তিনি এবং শান্তা ছেত্রী তো থাকবেনই বাকি নির্বাসিত সাংসদরাও থাকবেন সেখানে। শুনে নিন সাংবাদিক সম্মেলনে আর কী কী বললেন তৃণমূলের নির্বাসিত সাংসদরা—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)