শেষযাত্রায় শ্রীদেবী, পবন হংসে অন্ত্যেষ্টি

কাচের স্বচ্ছ কাসকেটের ওপারে, তবু মুখটা স্পষ্ট দেখা যাচ্ছে। একটু ফোলা। পরনে ম্যাজেন্টা রঙের কাঞ্জিভরম। ফুলে ফুলে প্রায় ঢেকে রয়েছে গোটা শরীর। তার ফাঁক থেকেই উঁকি দিচ্ছে গয়নার ঝলক।

মুম্বইয়ের সেলিব্রেশন স্পোর্টস ক্লাব। কাতারে কাতারে ভক্তেরা আসছেন। চোখে জল। রয়েছেন তাবড় তাবড় বলিউড তারকারা। কাজল, দীপিকা, হেমা মালিনী— কে নেই! শেষ শ্রদ্ধা জানাতে এসেছেন শ্রীদেবীকে। কর্নাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশের মতো রাজ্য থেকেও এ দিন শ্রীদেবীর ভক্তেরা আসেন।

এখান থেকে কয়েক শো মিটারের মধ্যেই তাঁর বাড়ি। লোখেন্ডওয়ালা কমপ্লেক্সে। মঙ্গলবার রাতে দুবাই থেকে উড়িয়ে শ্রীদেবীর দেহ মুম্বই আনা হয়। সেখানেই গত শনিবার মারা গিয়েছিলেন তিনি। ময়নাতদন্তের রিপোর্টে জানানো হয়, আকস্মিক ভাবে জলে ডুবে মারা গিয়েছেন শ্রীদেবী।

এ দিন সকাল থেকেই সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে শায়িত ছিল শ্রীদেবীর দেহ। বেলা দুটো নাগাদ সেখান থেকে তাঁর দেহ নিয়ে যাত্রা শুরু হয় শ্মশানের দিকে। সেলিব্রেশন স্পোর্টস ক্লাব থেকে প্রায় সাত কিলোমিটার দূরে ভিলে পার্লেতে পবন হংস শ্মশান। সেখানেই অন্ত্যেষ্টি হবে শ্রীদেবীর।

তার আগে সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে তাঁকে গান সেলুট দেওয়া হয়। শরীরে জড়িয়ে দেওয়া হয় জাতীয় পতাকা। বিকেল সাড়ে তিনটে নাগাদ পবন হংসতেই তাঁর অন্ত্যেষ্টি হয়।