ভারত-দক্ষিণ আফ্রিকা টি২০ সিরিজ: দ্বিতীয় ম্যাচ জিতে ১-০তে এগিয়ে গেল ভারত

ভারত-দক্ষিণ আফ্রিকা টি২০ সিরিজ

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত-দক্ষিণ আফ্রিকা টি২০ সিরিজ জয় দিয়েই শুরু করল ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত। বুধবার মোহালিতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। প্রথমে ব্যাট কর ভারতের সামনে ১৫০ রানের লক্ষ্যমাত্রা রাখে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন বিরাট কোহলি। প্রথম ম্যাচ ধর্মশালায় বৃষ্টিতে ভেস্তে গেলেও দ্বিতীয় ম্যাচ সাত উইকেটে জিতে বার্তা দিয়ে রাখল টিম ইন্ডিয়া। শেষ টি২০ রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে।

প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার ওপেনার রেজা হেনরিকস মাত্র ৬ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। দীপক চাহারের বলে ওয়াশিংটন সুন্দরকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। কিন্তু তেম্বা বাভুমাকে সঙ্গে নিয়ে দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ের হাল ধরেই অধিনাআয়ক কুইন্টন ডে কক।

৩৭ বলে ৫২ রানের দুরন্ত ইনিংস খেলেন ডে কক। কিন্তু নভদীপ সাইনির বলে বিরাট কোহলির দুরন্ত ক্যাচে আউট হন তিনি। ৪৩ বলে ৪৯ রান করে দীপক চাহারের বলে রবীন্দ্র জাডেজাকে ক্যাচ দিয়ে আউট হন  তেম্বা। এক রান করে জাডেজার বলে তাঁকেই ক্যাচ দিয়ে ফেরেন রসি ভ্যাআন ডার দুসেন।  ১৮ রানে ডেভিড মিলারকে ফেরান হার্দিক পাণ্ড্যে।

১০ রানে ডোয়েন প্রেটোরিয়াস ও ৮ রানে আন্দিল অপরাজিত থাকেন। ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটে ১৪৯ রান করে।

জবাবে ব্যাট করতে নেমে ১২ বলে ১২ রান করে প্যাভেলিয়নে ফিরে যান রোহিত শর্মা। বিরাট কোহলির সঙ্গে মিলে আর এক ওপেনার শিখর ধাওয়ান ভারতের ইনিংসকে ভরসা দেন। ৩১ বলে ৪০ রান করে আউট হন ধাওয়ান। ৫২ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি। ১৪ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াস আয়ার।

এদিনই চার নম্বরে নামানো হয়েছিল ঋষভ পন্থকে। কিন্তু আবারও তিনি ব্যর্থ। পাঁচ বলে মাত্র চার রান করে আউট হয়ে যান ভারতের এই উইকেটকিপার-ব্যাটসম্যান। যা আরও একবার এমএস ধোনির কথা মনে করিয়ে দিতে বাধ্য টিম ম্যানেজমেন্টকে।

১৯ ওভারেই ম্যাচ জিতিয়ে দেন বিরাট কোহলি। তিন উইকেট হারিয়ে ১৫১ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট নেন আন্দিল ফেলুকওয়াও, তাবারিজ শামসি, বর্ন ফর্তুইন।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)