ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ দাপটের সঙ্গেই জিতে নিল ভারত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ দাপটের সঙ্গেই জিতে নিল ভারতওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ দাপটের সঙ্গেই জিতে নিল ভারত। ছবি বিসিসিআইয়ের সৌজন্যে।

জাস্ট দুনিয়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ দাপটের সঙ্গেই জিতে নিল ভারত, সিরিজে এগিয়ে রাখল ১-০তে। একাই দাপট দেখালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর তাঁকে যোগ্য সঙ্গত লোকেশ রাহুলের।

টস জিতে এ দিন প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। বোলাররা শুরুটা ভাল করলেও ভারতের ফিল্ডিং মাথা ব্যথার কারণ হতে পারে টিম ম্যানেজমেন্টের কাছে। পর পর চারটে ক্যাচ ফেলার পর জয়ের আশা অনেকটাই কমে যায়। তার মধ্যে জোড়া ক্যাচ ফেললেন রোহিত শর্মা, একটি বিরাট কোহলি।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

প্রথম ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ২০৭-৫-এ থামে ০ ওভারে। ক্যারিবিয়ানদের হয়ে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস খেলেন শিমরন হেটমেয়ার। ৪০ রান করেন এভিন লুইস, ৩৭ রান কেরন পোলার্ডের।

ভারতের হয়ে দুটো উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। একটি করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার ও রবীন্দ্র জাডেজা। এক দীপক চাহারের এক ওভারেই তিনটি ক্যাচ পড়ে।

জবাবে ব্যাট করতে নেমে হতাশ করেন রোহিত শর্মা। ৮ রান করে আউট হয়ে যান তিনি। তবে তার পরই লোকেশ রাহুলের সঙ্গে ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যান বিরাট কোহলি। ৫০ বলে অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলেন তিনি। ৪০ বলে ৬২ রান করে আউট হন লোকেশ। ঋষভ পন্‌থ ১৮ ও শ্রেয়াস আয়ার ৪ রান করে আউট হন। তবে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৯ রান তুলে নেয় ভারত।

ছক্কা হাঁকিয়ে জয় তুলে নেন বিরাট কোহলি। ছয় উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। যার ফলে তিন ম্যাচের টি২০ সিরিজে ১-০তে এগিয়ে গেলেন বিরাট কোহলিরা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুই উইকেট নেন খেরি পিয়ের। একটি করে উইকেট নেন শেলডন ককটরেল ও কেরন পোলার্ড।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)