এরিন ল্যাংমেড সন্তান জন্ম দেওয়ার ১০ মিনিট আগে জানতে পারলেন তিনি গর্ভবতী

এরিন ল্যাংমেডসন্তানের সঙ্গে এরিন ল্যাংমেড ও তাঁর বয়ফ্রেন্ড

জাস্ট দুনিয়া ডেস্ক: এরিন ল্যাংমেড বুঝতেই পারেননি তাঁর ভিতরে ক্রমশ বেড়ে উঠছে আরও একটি জীবন। বয়স মাত্র ২৩। পেশা মডেলিং। থাকেন বয়ফ্রেন্ডের সঙ্গে। যে কারণে নিয়মিত গর্ভ নিরোধক ওষুধও খান। তা স্বত্বেও যে গর্ভবতী হয়ে গিয়েছেন সেটা কোনও ভাবেই টের পাননি তিনি বা তাঁর আশেপাশের কেউ। বাহ্যিক ভাবেও শরীরে কোনও প্রভাব পড়েনি। সন্তান জন্ম দেওয়ার ঠিক ১০ মিনিট আগে তিনি টের পান তাঁর শরীরের ভিতর কিছু একটা পরিবর্তন হচ্ছে। আর ১০ মিনিটের মধ্যেই কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

সেভেন নিউজ (মেলবোর্ন)-এর খবর অনুযায়ী, ৩৭ সপ্তাহ ধরে সন্তানকে বহন করছিলেন এরিন ল্যাংমেড। স্বাভাবিক ভাবে তৈরি হওয়া বেবি বাম্পও দেখা যায়নি। অনুভব করেননি গর্ভবতী থাকার সময়ের সমস্যা। হঠাৎই বাথরুমে গিয়ে তিনি অনুভব করেন তিনি গর্ভবতী। আর ১০ মিনিটের মধ্যে জন্ম নেয় তাঁর কন্যা সন্তান। এবং বাথরুমের মেঝেতে পড়ে যায়।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

তখন চিৎকার করে ওঠেন এরিন। এরিনের চিৎকার শুনে ছুটে আসেন তাঁর বয়ফ্রেন্ড কার্টি। সেখানে গিয়ে দেখতে পান মেঝেতে পড়ে রয়েছে তাঁদের সন্তান। এবং তার শরীর ক্রমশ নীল হয়ে যাচ্ছে। যা দেখে ভয় পেয়ে যান দু’জনেই। যদিও পরে দেখা যায় সুস্থ রয়েছেন মা ও সন্তান দু’জনেই। আট পাউন্ড ওজন হয়েছে তাঁদের কন্যা ইসলার।

প্রেগনেন্সি বিশেষজ্ঞ জানিয়েছেন, ২৫০০ মহিলার মধ্যে এমন একজন পাওয়া যায়। তত ক্ষণ তাঁরা জানতেই পারেন না যত ক্ষণ না লেবার পেইন শুরু হচ্ছে। ৪৭৫ জনের মধ্যে একজন হয় এমন যাঁরা ২০ সপ্তাহ পর্যন্ত টের পান না। কিন্তু এর কারণ হিসেবে কোনও সঠিক ধারণা দিতে পারেনি চিকিৎসা জগত।

কার্টি জানিয়েছেন, তাঁরা জানতেনই না এরিন গর্ভবতী বা কত দিনের গর্ভবতী। এরিনের বয়স মাত্র ২৩। ডাক্তারি কোনও ব্যাখ্যা না থাকলেও অনেকে এটির মানসিক ব্যাখ্যা বের করেছেন। কারও কারও মতে, যে সব মহিলাটা নিজজেদের গর্ভবতী হওয়াটা স্বীকার করতে চান না তাঁদের ক্ষেত্রে এমনটা হতে পারে। তবে এর কোনও বৈজ্ঞানিক গুরুত্ব নেই।

এ রকম ঘটনায় অবাক ডাক্তাররাও।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)