জাস্ট দুনিয়া ফিরছে সাময়িক বিরতির পর নববর্ষে, নতুনভাবে

জাস্ট দুনিয়া

জাস্ট দুনিয়া ফিরছে স্বমহিমায়। সময়টা ২০১৮ সাল। হঠাৎই মনে হল নিজের কিছু একটা করলে কেমন হয়। আগেও যে চেষ্টা করিনি তা নয়। কিন্তু বেশিদিন টেনে নিয়ে যেতে পারিনি বেঁচে থাকার লড়াই করতে গিয়ে। এ বার সেই সুযোগটা ছিল। তাই চোখ বুজে পরিকল্পনাটা করেই ফেললাম। সঙ্গে পেয়ে গেলাম খুব কাছের কয়েকজনকে। ওয়েব সাইটের নাম কী হবে, যা দেখলেই বোঝা যাবে সেখানে ধরা রয়েছে গোটা বিশ্ব? তৈরি হল ‘জাস্ট দুনিয়া’। সেই থেকে আজ ২০২১-এর ১৫ এপ্রিল। বাঙালির পয়লা বৈশাখ, বছরের প্রথম দিন।

মাঝে অনেক ঘাত-প্রতিঘাতে জর্জরিত হয়েছে জাস্ট দুনিয়া। বার বার বন্ধ হয়েছে কাজ। খালি থেকে গিয়েছে অনেক তারিখ। যা আর কোনও দিনও ভর্তি হবে না। বন্ধ হয়েই গিয়েছিল জাস্ট দুনিয়ার চলা। কিন্তু জাস্ট দুনিয়া তো একটা স্বপ্ন, একটা ভালবাসা, একটা বেঁচে থাকা— তা কী করে বন্ধ হতে পারে!

করোনাভাইরাসের দাপটে ২০২০-র এপ্রিল থেকে টা‌লমাটাল অবস্থা গোটা বিশ্বের। তার মধ্যেই লড়াই করেছে ‘জাস্ট দুনিয়া’। লড়াইটা আসলে কাজের নয়, লড়াইটা একটা স্বপ্নকে বাঁচিয়ে রাখার। তাই অনেক প্রতিবন্ধকতাকে সঙ্গে করেই আবার যাত্রা শুরু করছে www.justduniya.com। সঙ্গে থাকুন একটি স্বপ্নের।

এটা শুধু একটা খবরের ওয়েবসাইট হয়ে থাকবে না, সেই কথা দিতে পারি। সে তো সকলেই দেয়। প্রতিদিন গোটা বিশ্বের খবর উঠে আসে টেলিভিশন, ওয়েবসাইট , খবরের কাগজের পাতায়। আমরাও দেব, সঙ্গে সঙ্গে চেষ্টা করব স্বাদ বদলেরও। ঠিক কেমন করে হবে সেই স্বাদ বদল, তা আপনারাই বলুন। সবার মত, সবার ভালবাসায় নতুন করে এগিয়ে যাওয়ার রাস্তা খুঁজে পাক এই ছোট্ট একটা উদ্যোগ।

নতুনভাবে আসছে জাস্টদুনিয়া ডট কম। না, আগাম কোনও পরিকল্পনা নেই, সময় যেভাবে যে পথে চলার দিক খুলে দেবে আমরা সেভাবেই এগিয়ে চলব। আসুক অন্য বিপ্লব। একটা লড়াই তো আমরা সকলেই করছি করোনাভাইরাসের সঙ্গে। যা আবার ভয়ঙ্কর রূপে ফিরে এসেছে। জীবন বাজি রেখে কত মানুষ এর মধ্যেই বেঁচে থাকার বাঁচিয়ে রাখার জন্যে রাস্তায় নামছে।

মানুষ আজ বড্ড অসহায়। তা বলে কি স্বপ্ন দেখা ছেড়ে দেব? কখনওই না। নিজের ভাললাগার পথে হেঁটে চলুক জীবনের স্বপ্ন দেখা। আর সেই স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়ার পথের সঙ্গী হোক জাস্ট দুনিয়া।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)