রাজনীতির মঞ্চে বিনোদন দুনিয়ার মুখ, শপথ বিধায়ক পদে

রাজনীতির মঞ্চে বিনোদন

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজনীতির মঞ্চে বিনোদন দুনিয়ার পরিচিত মুখদের উঠে আশাটা কোনও নতুন ঘটনা নয়। বহু বহু বছর ধরে ভারতবর্ষের রাজনীতিতে এই ঘটনা ঘটে এসেছে। তাঁদের কেউ দারুণ সাফল্য পেয়েছেন, কেউ বেশিদিন টিকে থাকতে পারেননি। কিন্তু এবার পশ্চিমবঙ্গ বিধানসভাব ভোটের চিত্রটা একদমই আলাদা। একজন, দু’জন নন প্রায় গোটা টলিউড এবার ভাগাভাগি হয়ে গিয়েছে তিন দিকে। কেউ সরাসরি প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন তোন কেউ সমর্থণে রাস্তায় নেমেছিলেন। তাঁদেরই যাঁরা জিতে এলেন এদিনের নতুন ভূমিকায়, নতুন দায়িত্ব নিয়ে এই রাজ্যে থাকবেন তাঁরা।

বুধবারই রাজভবনে রাজ্যপালের সামনে মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এক প্রস্থ বিধায়ক শপথ নিলেন। বাকি শপথ হবে শুক্রবার। এদিন শপথ নিলেন রাজ্যের ৮ জেলার ১৪৩ জন বিধায়ক। আর সেই তালিকাতেই রয়েছেন তৃণমূল ও বিজেপির একাধিক তারকা প্রার্থী। যাঁদের এই প্রথম বিধানসভায় পা রাখা, নামের পাশে বিধায়ক তকমা পাওয়া।

তৃণমূলে যাঁরা দু’দিনে শপথ নেবেন রাজ চক্রবর্তী, লাভলি মৈত্র, অদিতি মুন্সি, কাঞ্চন মল্লিক, জুন মালিয়া, সোহম চক্রবর্তী। সঙ্গে  চিরঞ্জিত। তিনি অবশ্য পুরনো মুখ। এ ছাড়া বাংলায় ফুটবল ও ক্রিকেট থেকে উঠে এসেছে দুই নতুন মুখ। প্রাক্তন ফুটব‌লার বিদেশ বসু ও ক্রিকেটার মনোজ তিওয়ারি। বিজেপিতে অবশ্য জয়ী চেনা মুখ বলতে দু’জনই। অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় ও ক্রিকেটার অশোক দিন্দা।

শপথ পর্ব এখনও চলছে। দুই অর্ধে ভাগ করে হচ্ছে পর্ব। সকাল ১১টা থেকে দুপুর ১টা এবং  ২টো থেকে ৪টে পর্যন্ত চলবে বিধায়কদের শপথ গ্রহনপর্ব। তারকারা ছাড়াও এদিন শপথের তালিকায় রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, শোবনদেব চট্টোপাধ্যায়, অতীন ঘোষ, শশী পাঁজা, জ্যোতিপ্রিয় মল্লিক, মদন মিত্রসহ একাধিক হেভিওয়েট নেতা।  এদিন ১৪০ জনের পর শুক্রবার শপথ নেবেন আরও ১৫১ জন বিধায়ক।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)