টলিউডে শুটিং শুরু  ১০ জুন থেকে, ফ্লোরে একসঙ্গে ৩৫ জনের বেশি নয়

টলিউডে শুটিং শুরু

জাস্ট দুনিয়া ডেস্ক: টলিউডে শুটিং শুরু ১০ জুন থেকে। শুরু হচ্ছে টলিউডে সিনেমা, ওয়েব সিরিজের শুটিং। রবিবার মিটিংয়ের পর এমনটাই জানানো হয়েছে। আগেই সিদ্ধান্ত হয়েছিল ১০ জুন থেকে শুরু হবে সিরিয়ালের শুটিং। তার ফলে যা দাঁড়াল তাতে টলিউডের সব রকম শুটিং শুরু হয়ে যাচ্ছে একই সময়ে। রবিবার মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে আলোচনায় বসেছিলেন আর্টিস্ট ফোরামের সদস্যরা। তবে রাজ্য সরকারের থেকে সবুজ সঙ্কেত এলেও প্রযোজক সংস্থাগুলো আদৌ শুটিং শুরু করতে কতটা প্রস্তুত সেটাই এখন দেখার।

মিটিংয়ে শেষে শুটিং শুরুর জন্য সবুজ সঙ্কেত দেয় রাজ্য সরকার। আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে তাঁদের কার্যকরী সভাপতি শঙ্কর চক্রবর্তী জানিয়েছেন, রাজ্য সরকারের দেওয়া গাইড লাইন মেনেই শুটিং শুরুর অনুমতি পাওয়া গিয়েছে। তবে যা পরিস্থিতি তাতে সিরিয়ালের শুটিং শুরু হলেও এখনই সিনেমার শুটিং শুরু হওয়া নিয়ে সংশয় রয়েছে।

এর মধ্যেই প্রশ্ন উঠছে সিনেমা, সিরিয়াল বা ওয়েব সিরিজকে ঘনিষ্ট দৃশ্যের বাইরে রাখাটা খুব কঠিন। সেই পরিস্থিতিতে কী ভাবে এই সব দৃশ্যগুলো শুটিং করা হবে? আর্টিস্ট ফোরাম জানিয়েছে, এটা পুরোটাই পরিচালকের হাতে। তাঁরা কীভাবে সেই সব দৃশ্যকে ফুটিয়ে তুলবেন নিয়ম মেনে সেই সিদ্ধান্ত তাঁদেরই নিতে হবে।

রাজ্য সরকারের গাইডলাইনে বলা হয়েছে, শুটিংয়ের সময় এক জায়গায় ৩৫ জনের বেশি থাকতে পারবেন না। এই ৩৫ জনের মধ্যে অভিনেতা, অভিনেত্রী ছাড়াও পরিচালক, তাঁর সহকারিরা এবং টেকনিশায়ানরাও রয়েছেন।

১০ বছরের কম বয়সীদের শুটিং করার অনুমতি দেওয়া হয়নি। বয়স্কদের ক্ষেত্রে তাঁদের শরীরের অবস্থা দেখে তবেই শুটিংয়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে। পুরোপুরি সুস্থ হলে তবেই তিনি শুটিংয়ে যোগ দিয়ে পারবেন।

শ্যুটিং শুরু হওয়ার পর কেউ অসুস্থষ হলে এবং পরবর্তী সময়ে কারও করনো ধরা পড়লে তাঁর চিকিৎসা কে করাবে বা কীভাবে হবে তা নিয়ে জট থাকলেও কারও মৃত্যু হলে তাঁর জন্য আগাম বিমা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৫ লাখ টাকার সেই বিমায় প্রযোজক সংস্থা ও শিল্পি সমান ভাগে টাকা দেবেন।

শুটিং শুরুর ঢাকে কাঠি পড়লেও শহরের সিনেমা হলগুলো কবে খুলবে তা নিয়ে নির্দিষ্ট করে কিছু এখনও জানা যায়নি। তার জন্য জুনের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

(বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুণ এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)