বড় অভিযোগ সনু সুদের বিরুদ্ধে, ২০ কোটি টাকার কর ফাঁকি দিয়েছেন

বড় অভিযোগ সনু সুদের বিরুদ্ধে

জাস্ট দুনিয়া ডেস্ক: বড় অভিযোগ সনু সুদের বিরুদ্ধে তুলল আয়কর দফতর। গত কয়েকদিন ধরে তাঁর অফিস, বাড়িসহ তাঁর সব প্রপার্টিতে আয়কর দফতরের আধিকারিকরা হানা দিচ্ছেন। মঙ্গলবার থেকে সুরু হয়েছে সেই অভিযান। শুক্রবার সূত্রের খবর, আয়কর বিভাগের তরফে জানা গিয়েছে, সব তথ্যের নিরিখে ২০ কোটি টাকার কর ফাঁকি দিয়েছেন এই অভিনেতা। গত এক বছরে তিনি দেশের হিরো হয়ে উঠেছিলেন। যখন সরকারও সাধারণ মানুষ থেকে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াতে হিমশিম খাচ্ছিল তখন সনু সুদ নিজের সেরাটা দিয়ে তাঁদের পাশে দাঁড়িয়েছিলেন। গরীবের ভগবান হয়ে উঠেছিলেন তিনি।

নিজের উদ্যোগে পরিযায়ী শ্রমিকদের জন্য একটার পর একটা বাস ভাড়া করে তাঁদের বাড়ি ফেরৎ পাঠিয়েছিলেন। এটা তো শুধু একটা দিক। হাজার হাজার মানুষের খাবার ব্যবস্থা করেছিলেন। কারও চিকিৎসা, কারও অক্সিজেন লাগবে, কেউ বাবা-মা হারিয়ে অসহায়, পড়াশোনার খরচ লাগবে—সব জায়গায় পৌঁছে গিয়েছিলেন সনু সুদ। তাঁর বাড়ির বাইরে আজএ এমন হাজার হাজার মানুষের ভিড় দেখা যায়। কেউ কখনও তাঁর বাড়ির সামনে থেকে খালি হাতে ফেরেননি। হয়ে উঠেছিলেন মসিহা। তার বিরুদ্ধে এই বিপুল পরিমাণ কর ফাঁকির অভিযোগ।

বুধবার সনুর অফিসসহ মোট ৬টি জায়গায় তল্লাশি চালানোর পর বৃহস্পতিবার তাঁর বাড়িতে হানা দিয়েছিল নায়কর বিভাগের কর্তারা। শুক্রবার ২০ কোটির কর ফাঁকির অভিযোগ আনা হয়। সেখানে সব থেকে বড় অভিযোগ, বিদেশ থেকে সনু সুদ ২.১ কোটি টাকার অর্থ সাহায্য গ্রহন করেছিলেন। সনু সুদের একটি স্বেচ্ছাসেবী সংস্থা রয়েছে। যার মাধ্যমেই তিনি গত এক বছর ধরে কোভিডর পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। অভিযোগ সেই সংস্থার নামেই তিনি বিদেশ থেকে আসা অনুদান নেন। যা বিদেশি অনুদান সংক্রান্ত আইন লঙ্ঘন করেছে বলে অভিযোগ।

গত বছর থেকে সনু সুদকে দেখা গিয়েছে রাস্তায় নেমে কাজ করতে। এই করতে গিয়ে তাঁর পুরো পরিবার কোভিডে আক্রান্ত হয়েছিল। কিন্তু তা তাঁকে দমিয়ে দিতে পারেনি। দ্বিতীয় ঢেউয়ের সময়ও তাঁকে সমান উদ্যোগে মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে। তিনি বার বার উঠে এসেছেন চর্চায়। সম্প্রতি আম আদমি পার্টিতে যোগ দিচ্ছেন এমন খবর রটে গিয়েছিল। এই আয়কর হানার পিছনে সেটাও একটা কারণ বলে মনে করছেন সনুর ভক্তরা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)