Tarun Majumbar Death: বাংলা সিনেমায় শেষ হল একটি যুগ

Tarun Majumbar Death

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রয়াত বর্ষীয়ান চিত্রপরিচালক তরুণ মজুমদার (Tarun Majumbar Death)। ৯১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। সোমবার সকাল ১১.১৭ মিনিটে প্রয়াত হন তিনি। গত ১৪ জুন থেকে ভর্তি ছিলেন এসএসকেএম হাসপাতালে। কিডনি ও হৃদযন্ত্রের সমস্যা ছিল। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। শরীর বেশি খারাপ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। কিন্তু সেখান থেকে আর ফেরা হল না বাংলা সিনেমাকে অন্যমাত্রা দেওয়া এই পরিচালকের।

জন্ম অবিভক্ত বাংলার বগুড়ায়। ৮ জানুয়ারি ১৯৩১-এ জন্মহয় তাঁর। পড়াশোনায়ও খুব ভাল ছিলেন তিনি। কিন্তু তাঁর ভালবাসার জায়গা ছিল সিনেমা। বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করেই সিনেমা বানানোর কাজ শুরু করেন। তাঁর প্রথম ছবি উত্তম-সুচিত্রার ‘চাওয়া পাওয়া’ মুক্তি পেয়েচিল ১৯৫৯-এ। ১৯৬২-তে তাঁর ছবি ‘কাঁচের স্বর্গ’ র জন্য জাতীয় পুরস্কার পান তিনি।

তাঁর পরিচালনায় বাংলা অনেক হিট ছবি পেয়েছে। যে সব ছবির চর্চা আজও ফেরে মুখে মুখে। এই প্রজন্মের কাছেও সেই ছবি ততটাই আকর্ষণের। তার মধ্যে যেমন রয়েছে দাদার কীর্তি, তেমনই বালিকা বধূ, কুহেলি, শ্রীমান পৃথ্বীরাজ-সহ একগুচ্ছ সিনেমা। তাঁর প্রয়ানে শোকের ছায়া বাংলা সিনেমার জগতে। সকলেই যাঁর যাঁর মতে করে তাঁর স্মৃতি রোমন্থন করছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle