রাজনীতিকে বিদায় তনুশ্রী চক্রবর্তীর, ফিরছেন অভিনয়েই

রাজনীতিকে বিদায় তনুশ্রী চক্রবর্তীররাজনীতিকে বিদায় তনুশ্রী চক্রবর্তীর

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজনীতিকে বিদায় তনুশ্রী চক্রবর্তীর শেষ পর্যন্ত। মাত্র চার মাসেই মোহভঙ্গ হল অভিনেত্রীর। তবে তা নিয়ে তাঁর কোনও আফসোস নেই বলেই জানিয়েছেন তিনি। পশ্চিমবঙ্গ বিধানসবা নির্বাচনের বিজেপির হয়ে শ্যামপুর থেকে লড়েছিলেন অভিনেত্রী। কিন্তু তাঁকে হেরে যেতে হয়। ভোট এখন অতীত। তৃতীয়বারের জন্য সরকার গঠন করেছেন তৃণমূল। নির্বাচনের আগে সিনেমা ইন্ডাস্ট্রি দুই দলে ভাগ হয়ে গিয়েছিল। নামের তালিকাটাও দীর্ঘ। সেই তালিকায় ছিলেন তনুশ্রীও। ভোট পরবর্তী সময়ে বাকিদের দেখা গেলও তনুশ্রী দেখা যায়নি। কেন তার প্রমান মিলল এতদিনে।

কেন তিনি রাজনীতি ছাড়লেন? তার জবাবে তনুশ্রী টাইমস অফ ইন্ডিয়াকে বলেন, ‘‘আমি যে কোনও রাজনীতির রঙ থেকে নিজেকে মুক্ত করতে চাইছি। রাজনীতিতে আসার আগে অনেক পড়াশোনা করে আসা উচিৎ। যদিও আমার কোনও আফসোস নেই আমি যা করেছি তা নিয়ে।  ভোটে লড়াটাও শিক্ষনীয়।’’ বিজেপিতে যোগ দেওয়া এবং ছাড়া কোনওটা নিয়েই তাঁর আফসোস নেই বলেই জানিয়ে দিয়েছেন অভিনেত্রী।

তবে রাজনীতিতে যোগ দিয়ে বুঝেছেন, মানুষের সেবা করার জন্য রাজনীতিতে যোগ দেওয়ার প্রয়োজন হয় না। যখন তনুশ্রীকে শ্যামপুরের প্রার্থী করা হয়েছিল, তখন অনেক সেলিব্রিটি নেতাই তার বিরোধিতা করেছি‌ল। তাদের দাবি ছিল দলের হয়ে দীর্ঘদিন কাজ করবেন না তিনি। তাঁদের আশঙ্কাকেই সত্যি করে দিলেন তনুশ্রী। তনুশ্রী বলেন, ‘‘আমি ক্ষমতার জন্য টিকে থাকতে চাই না। আমি এখনও মানুষের জন্য কাজ করতে চাই।  তবে সেটা পার্টির স্ট্যাম্প ছাড়া। আমি আমার সেলিব্রিটি স্ট্যাটাসের জন্য টিকিট চাই না চাই আঅমার কাজের জন্য।’’

তনুশ্রীর দল ত্যাগে প্রশ্ন উঠছে, নবাগতদের প্রার্থী করা নিয়েও। এই নবাগতদের প্রার্থী করতে গিয়ে অনেক অভিজ্ঞ নেতা এবার বাদ পড়েছেন প্রার্থী হওয়া থেকে। সেটা দুই দলের ক্ষেত্রেই ঘটেছে। তবে তনুশ্রীর দল ত্যাগের খবরে তাঁকে যাঁরা চেনেন তাঁরা কেউই বিস্মিত নন। এবং তাঁর অভিনয় জগতের সদস্যরা বা তাঁদের সঙ্গেও সম্পর্ক একই থাকবে বলেই দাবি করেছেন। এর আগে একদিনের জন্য বিজেপিতে যোগ দিয়েছিলেন ফুটবলার মেহতাব হোসেন। একদিন পরই দল ত্যাগের কথা জানিয়েছিলেন তিনি। বঙ্গ রাজনীতিতে সম্প্রতি দল বদল, প্রতিপক্ষ দলে যোগদান, দল ত্যাগ দেখে আর কেউ অবাক হয় না। এ নিত্য দিনের ঘটনা এখন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)