সুশান্ত সিং রাজপুত নেই একবছর হয়ে গেল, ন্যায়ের আশায় তাঁর ফ্যানরা

সুশান্ত সিং রাজপুত

জাস্ট দুনিয়া ডেস্ক: সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন। ২০২০-র ১৪ জুন যখন খবর ছড়িয়ে পড়তে শুরু করে গোটা দেশে তখন দেশ জুড়ে চলছে লকডাউন। মানুষ গৃহবন্দি। সিনেমা, খবর দেখেই সময় কাটছে সঙ্গে ওয়ার্ক ফর্ম হোম। তার মধ্যেই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবর নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। মানুষের এটা হজম করতে সময় লেগেছিল মাত্র কয়েক বছরে প্রায় সাফল্যের শিখরে পৌঁছে যাওয়া এই নায়ক আত্মহত্যা করতে পারেন। না হজম আজও হয়ন, তিনি আত্মহত্যা করতে পারেন সেটা আজও এই দেশ, বাইরের দেশে তাঁর কোটি কোটি ফ্যান বিশ্বাস করেন না। তাই আজও তাঁর মৃত্যুর এক বছর পরও সোশ্যাল মিডিয়ায় দাবি ওঠে ন্যায় বিচারের।

এক বছর হয়ে গেল সুশান্ত সিং রাজপুত বিদায় জানিয়েছেন বলিউড, তাঁর ফ্যান, তাঁর পরিজনদের। তার পর থেকে বার বার উঠে এসেছে এমন অনেক তথ্য যা সন্দেহ তৈরি করেছে তাঁর আত্মহত্যা নিয়ে। উঠে এসেছে খুনের তথ্য। যাতে জরিয়ে গিয়েছে সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর নাম। সঙ্গে সুশান্তের বন্ধ, রিয়ার ভাই, কাজের লোক সকলে। মামলা গিয়েছে সিবিআই-এর হাতে। জুড়ে গিয়েছে নার্কোটিক্স। ড্রাগ থেকে টাকা, সুশান্তের মৃত্যুতে তোলপাড় হয়েছে গোটা বিশ্ব। কিন্তু আজও জানা যায়নি সুশান্তের সঙ্গে কী হয়েছিল।

২০২০-র ১৪ জুন বিকেলে হঠাৎই খবর আসে আত্মহত্যা করেছেন সুশান্ত সিং রাজপুত। এর পরই বিভিন্ন শোনা যায় বিভিন্ন কথা। তাংর কাজের লোক জানান, তিনি সকাল ১০টায় বাইরে এসে জুস খেয়ে আবার নিজের ঘরে ঢুকে যান। জানা যায় আগের দিনই তিনি কাছের কিছু বন্ধুদের সঙ্গে বাড়িতে পার্টি করেছিলেন। মৃত্যুর দিন দুপুরে কাজের লোক ডেকে তাঁর সাড়া পাননি তখনই তিনি ফোন করেন সুশান্তের ম্যানেজারকে। তিনি এসে চাবীওয়ালাকে ডেকে ঘর খোলান এবং তার পরই দেখা যায় সিলিং ফ্যান থেকে গলায় ফাঁস দিয়ে ঝুলছেন সুশান্ত। এর পর পুলিশ, পোস্টমর্টেম— সব কিছু নিয়ে তৈরি হয় বিতর্ক।

এই বিতর্কের মধ্যেই নতুন তথ্য উঠে আসে, তিনি নাকি ডিপ্রেশনে ভুগছিলেন। তার জন্য চিকিৎসাও চলছিল এবং ওষুধও খাচ্ছিলেন। মৃত্যুর দিন মাঝ রাতেই পোস্টমর্টেম হয় সুশান্তের। আর সেখানে উপস্থিত ছিলেন তাঁর প্রেমিকা রিয়া, তা নিয়েই জলঘোলা হতে শুরু করে। সন্দেহের তীর সোজা চলে যায় রিয়ার দিকে। ক্রমশ উঠে আসতে শুরু করে নিষিদ্ধ মাদক তত্ত্ব। যা এখনও চলছে। রিয়া, রিয়ারভাইসহ সুশান্ত মামলায় অনেকের জেল হয়েছে। কেউ ছাড়া পেয়েছেন, কেউ এখনও জেলে।

এর শেষ কোথায়? কবে ন্যায় পাবেন সুশান্ত সিং রাজপুত ও তাঁর পরিবার? ফ্যানদের একটাই দাবি, সুশান্ত আর কখনও ফিরবেন না কিন্তু ন্যায়ের পথ থেকে  সরবে না তাঁরা। সত্যিই একবছরে মানুষ নিজের কাছের মানুষকে ভুলে যায় কিন্তু সুশান্তকে ভোলেনি কেউ তার বার বার প্রমান হয় সোশ্যাল মিডিয়ায়। দেশ আজও চায় ন্যায় বিচার। দেখতে চায় শেষ কোথায়।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)