কেকে মেনন বিয়ে করেছিলেন বাড়ি ভাড়া বাঁচাতে, ফাঁস করলেন স্ত্রী

কেকে মেনন

জাস্ট দুনিয়া ডেস্ক: কেকে মেনন কে তো সবাই চেনেন। কিন্তু তাঁর ব্যক্তিগত জীবন সম্পর্কে ক’জনের ধারণা আছে? তিনি আসলে পেশাদার জগতের বাইরের কেক মেননকে সাধারণের থেকে দূরে রাখতেই পছন্দ করেন। বরং ব্যক্তিগত জীবনকে ব্যক্তিগতই রাখতে চান। তবে সম্প্রতি তাঁর ব্যক্তিগত জীবনের কিছুটা ঝলক পাওয়া গেল তাঁর স্ত্রীর সাক্ষাৎকারে। স্ত্রীও বিনোদন জনপ্রিয় মুখ। খুব কম মানুষই জানতেন কেকে মেনন এবং নিবেদিতা ভট্টাচার্য স্বামী-স্ত্রী। কারণ তাঁরা জানাতেও চাননি। নিজেদের সম্পর্ককে প্রচারে নিয়ে আসতে চাননি। বরং নিবেদিতা ও কেকে, দু’জনেই কাজের মধ্যে দিয়ে মানুষের সামনে থাকতে চেয়েছেন। এখনও পর্যন্ত তাই করে এসেছেন।

সম্প্রতি ফ্রি প্রেস জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেদের সম্পর্কের কথা জানিয়েছেন নিবেদিতা। তিনি বলেন, ‘‘আমরা চাই আমাদের কাজ নিয়ে কথা হোক। যাঁরা আমাদের চেনে তাঁরা জানে আমরা বিবাহিত। আমরা ছাদে দাঁড়িয়ে চিৎকার করে বলতে চাই না আমরা কাপল। আমাদের দিকে দেখ বা আমাদের ছবি তোলো। আমাদের তখনই দেখা যাবে যখন আমাদের কাজ দেখা যাবে।’’

কেকে মেনন এবং নিবেদিতা ভট্টাচার্যর পরিচয় তাঁদের থিয়েটার করার সময়ে। নিবেদিতা বলেন, ‘‘আমরা দু’জনেই থিয়েটার করতাম। একটি নাটকের রিহার্সালে আলাপ হয়। আমাদের বেশ কিছু বন্ধু এক ছিল। আমরা এক সঙ্গে কাজ না করলেও আমাদের গণ্ডিটা একই ছিল। যা প্রেমে পরিণত হয়।’’

তবে আসল খোলসাটা হলে কিছু পড়েই। আসলে মুম্বইয়ে স্ট্রাগল করতে আসা অভিনেতা অভিনেত্রীদের সাফল্যের আগের সময়টা সত্যিই কঠিন। মুম্বইয়ে থাকাটা সব থেকে বেশি খরচ সাপেক্ষ। দ্রুত সাফল্য না এলে সেটা বহন করা কঠিন হয়ে যায়। এমন পরিস্থিতি এসেছে কেকে ও নিবেদিতার জীবনেও। একা একা থেকে একটা ফ্ল্যাটের ভাড়া বহন করা সহজ হচ্ছিল না দু’জনের জন্যই। আর তখনই বিয়ের সিদ্ধান্ত নেন তাঁরা।

নিবেদিতা বলেন, ‘‘আমরা তখন সবে শুরু করেছি, স্ট্রাগল করছি,  আরও কাজের আশায় রয়েছি। আমাদের কেরিয়ার সবে শুরু হয়েছিল। তখন আমরা ভাবি আমরা বিয়ে করে নিতে পারি। তাহলে দুটো আলাদা বাড়ির ভাড়া দেওয়ার বদলে একটি বাড়ির ভাড়া দেওয়া যাবে।’’ ব্যস যেমন ভাবা তেমনই কাজ। তা এটা ভাবার কোনও কারণ নেই যে দু’জনের মধ্যে প্রেম ছিল না। প্রেম ছিল বলেই ওই সিদ্ধান্ত নিতে পেরেছিলেন এবং যা এখনও অটুট।

কাজ জুটেছে একের পর এক। সাফল্য এসেছে। দর্শকদের প্রিয় হয়ে উঠেছেন যে যাঁর জায়গায়। কিন্তু ছাদ দু’জনের একটাই থেকে গিয়েছে। থেকে গিয়েছে ব্যক্তি জীবনকে নিজেদের মধ্যে রেখেই সাফল্যের সিড়িতে এগিয়ে যাওয়া। যাতে কাজের শেষে যেন ফেরা যায় একদমই নিজের কাছে, নিজের মানুষের কাছে। যাতে এখনও পর্যন্ত সফল এই বলিউড জুটি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)