X=প্রেম, সৃজিতের নতুন ছবির নামে চটেছেন গায়ক শিলাজিৎ

X=প্রেম

জাস্ট দুনিয়া ব্যুরো: X=প্রেম নামে নতুন একটি বাংলা ছবি পরিচালনা করতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। এবার সেই নাম নিয়েই বেধেছে গোল। শিলাজিতের সেই বিখ্যাত অ্যালবাম ও গানের লাইন X=প্রেম-এর কথা তো সবার মনেই আছে। এ বার সেই নামই নিজের সিনেমায় ব্যবহার করে ঘোর বিপাকে সৃজিত। সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ‘রে’। সেখানে দুটো ছবি পরিচালনা করেছেন সৃজিত। এই মুহূর্তে বেশ ব্যস্ত পরিচালক তিনি। নাম ডাকও সুদূর প্রসারি। বলিউডের ছবি মিতালি রাজের বায়োপিকের পরিচালক মাঝ পথে ছেড়ে দেওয়ায় ডাক পড়েছে তাঁরই। এর মধ্যেই দানা বেধেছে বিতর্ক।

বেশ কিছুদিন আগেই এই ছবির নাম ঘোষণা করেন সৃজিত মুখোপাধ্যায়। প্রাথমিকভাবে শিলাজিতেরও বিষয়টি চোখে পড়েনি। কিন্তু ভক্তদের নজর এড়ায় না কিছুই। শিলাজিৎ ফ্যানদেরই প্রথমে নজরে আসে সৃজিতের ছবির নাম। আর তার পর সোশ্যাল মিডিয়া তো আছেই। সেখানেই শুরু হয়ে যায় আলোচনা। আর তখনই বিষয়টি জানতে পারেন গায়ক। ফ্যানদের কথার প্রেক্ষিতে তারও মনে হয় কাজটি ঠিক করেননি সৃজিত।

এর পরই সৃজিতেরও বিষয়টি বোধগম্য হয়। না হলেও তিনিও বোঝেননি এমনটা একটা কাণ্ড ঘটিয়ে ফেলেছেন তিনি। যা নিয়ে তোলপাড় হতে পারে বিনোদন জগৎ। এর মধ্যে শিলাজিতও একটি ফেসবুক পোস্টের মাধ্যমে সরাসরি না হলেও ঘুরিয়ে সৃজিতকে আক্রমণ করেন। পরবর্তী সময়ে তিনি সর্ব সমক্ষেই তাঁর ক্ষোভের কথা জানান। সেখানে তিনি বলেন, সৃজিতের এই নাম ব্যবহার করা আগে তাঁর অনুমতি নেওয়া উচিত ছিল কারণ এই নাম তাঁর মস্তিষ্কপ্রসূত।

এর আবার জবাবও দিয়েছেন সৃজিত। তিনি জানিয়েছে, তিনি শিলাজিতকে ফোন করেছিলেন কিন্তু তিনি ফোন ধরেননি। তিন সরাসরি কথা বলার অনুরোধও জানান শিলাজিতকে। তবে তিনি যে ইমপা (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন)-এর অনুমতি নিয়েই এই নাম রেখেছেন তাও জানিয়েছেন।

অর্জুন চক্রবর্তী, মধুমিতা বসাক, অনিন্দ্য সেনগুপ্তদের নিয়ে তৈরি এই সিনেমায় দেখা যাবে কলেজ প্রেমের গল্প। যা ২০০৯-এ X=প্রেম অ্যালবামে উসকে দিয়েছিলেন শিলাজিত। তবে এখনও নাম নিয়ে বিভ্রাট কাটেনি। আদৌ এই নাম থাকবে কিনা তা সময়ই বলবে। তবে নাম যাই থাকুক আপাতত টলিউডের আলোচ্য বিষয় হল দুই ব্যক্তিত্বের মধ্যের সম্পর্কের ভবিষ্যত।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)