সাবাশ মিঠু, মিতালি রাজের বায়োপিক পরিচালনায় এবার সৃজিত

সাবাশ মিঠু

জাস্ট দুনিয়া ডেস্ক: সাবাশ মিঠু সিনেমা নিয়ে উত্তেজনার পারদ তুঙ্গে ওঠার মধ্যেই বদললে গেল পরিচালক। কিছুদিন আগেই সিনেমার প্রথম পোস্টার মুক্তি পেয়েছে। কিন্তু হঠাৎই ছন্দপতন। এতদিন এই সিনেমার পরিচালনার দায়িত্বে থাকা রাহুল ধোলাকিয়া মাঝ পথেই পরিচালনার দায়িত্ব ছাড়ার কথা জানিয়ে দিলেন। প্রযোজক সংস্থাকে অফিশিয়ালি জানানোর পাশাপাশি টুইট করেও তিনি তাঁর সিদ্ধান্তের কথা জানিয়েছেন। যে চিঠি তিনি প্রযোজক সংস্থাকে পাঠিয়েছেন সেটিই টুইট করেছেন। এ বার সাবাশ মিঠু সিনেমার পরিচালনার দায়িত্ব উঠছে বিখ্যাত বাঙালি পরিচাক সৃজিত মুখোপাধ্যায়ের হাতে।

রাহুল ধোলাকিয়া তাঁর বার্তায় লিখেছেন, ‘‘কিছু সিনেমা থাকে যেটা আমরা জানি আমরা করতে চাই। সাবাশ মিঠু সেই সিনেমা। আমি স্ক্রিপ্ট পড়েই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম আমি করছি। এটা প্রায় দেড় বছর আগে কথা। দুর্ভাগ্যজনকভাবে আমার যাত্রা শেষ করতে হচ্ছে যা শুরু হয়েছিল ২০১৯-এর নভেম্বরে। এই অসাধারণ স্ক্রিপ্টের উপর আমার আর কাজ করা হচ্ছে না।’’

তবে কেন তিনি সরে দাঁড়ালেন এই সিনেমার পরিচালনার দায়িত্ব থেকে তা জানাননি। রাহুল ধোলাকিয়ার বার্তায় সবার প্রতি প্রশংসার কথাই উঠে এসেছে। মিতালি রাজ থেকে তাপসি পান্নু- এক এক করে সকলের কথা লিখেছেন রাহুল। মিতালি রাজর ভূমিকায় অভিনয় করছেন তাপসি। কোনও মহিলা ক্রিকেটারকে নিয়ে বলিউডে এই প্রথম সিনেমা তৈরি হচ্ছে।

তিনি লেখেন, ‘‘দুর্ভাগ্যজনকভাবে এই স্বপ্নের প্রজেক্টের অংশ থাকতে পারছি না কিন্তু আমি সব সময় ওদের সঙ্গে থাকব। কোভিড সকলের জীবনের সূচি গন্ডোগোল করে দিয়েছে। আমিও ব্যাতিক্রম নই। এই ছবির পুরো দলকে আমার শুভেচ্ছা।’’ তিনি জানিয়েছেন, কোভিড-ই তাঁর জীবনের সব পরিকল্পনা ভেস্তে দিল। তাঁকে এই সিনেমা ছাড়তে হল।

মিতালি রাজের একটি সাংবাদিক সম্মেলন গোটা বিশ্বে বিখ্যাত হয়ে গিয়েছিল এক সময়। আর সেই ডায়লগ পোস্ট করেই ছবির ফাস্টলুক পোস্ট করেছিলেন তাপসি। এক সাংবাদিক সম্মেলনে ভারতীয় মহিলা দলের অধিনায়ক মিতালি রাজকে প্রশ্ন করা হয়েছিল, ‘‘তাঁর্ প্রিয় পুরুষ ক্রিকেটার কে?’’ মিতালি সেই প্রশ্নের উত্তরে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন, ‘‘আমাকে সব সময় জিজ্ঞেস করা হয় আমার প্রিয় পুরুষ ক্রিকেটার কে। কিন্তু আপনারা তাঁদেরও জিজ্ঞেস করুন তাঁদের প্রিয় মহিলা ক্রিকেটার কে?’’ এই একটা উত্তরেই ভারতীয় মহিলা ক্রিকেটের পরিচয় দিয়ে দিয়েছিলেন মিতালি।

সাবাশ মিঠু সিনেমার মুক্তি পাওয়ার কথা ছিল এই বছর ২১ ফেব্রুয়ারি কিন্তু কোভিড সব কিছুকেই ভেস্তে দিয়েছে। শুটিং  শেষ করা যায়নি, সিনেমা হল বন্ধ, সব মিলে কঠিন পরিস্থিতির মধ্যে সাবাশ মিঠুর পরিচালনার কাজ ছাড়লেন রাহুল ধোলাকিয়া।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)