সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আরও সঙ্কটজনক, ফের সক্রিয় ক্যানসার

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আরও সঙ্কটজনক

জাস্ট দুনিয়া ব্যুরো: সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আরও সঙ্কটজনক বলে জানাল হাসপাতাল। করোনা-আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায় এই মুহূর্তে বেলভিউ ভর্তি। সেই হাসপাতাল সূত্রে সোমবার সন্ধ্যায় জানা গিয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আরও সঙ্কটজনক হয়েছে। পরিস্থিতি উদ্বেগের বলেই জানানো হয়েছে।

এমনিতেই দীর্ঘ দিন ধরে প্রস্টেট ক্যানসারে আক্রান্ত ছিলেন সৌমিত্র। পরে বিদেশে গিয়ে দীর্ঘ চিকিৎসার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কিন্তু চিকিৎসকদের দাবি, এই মুহূর্তে ক্যানসার ফের সক্রিয় হয়েছে। সৌমিত্রের ফুসফুস এবং মস্তিষ্কে সংক্রমণ ছড়িয়েছে। এমনকি তাঁর মূত্রথলিতেও সংক্রমণ ঘটেছে বলে জানা গিয়েছে।


বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক

এর আগে দু’দিনে দু’ইউনিট প্লাজমা দেওয়া হয় সৌমিত্রকে। তাঁকে উচ্চ মাত্রায় অক্সিজেন দিতে হচ্ছে। সেই সঙ্গে উচ্চ পিএসএ কাউন্ট, ডায়াবিটিস-সহ নানা আনুষঙ্গিক রোগ এবং ‘কোভিড এনকেলোপ্যাথি’ (মস্তিষ্কে কোভিড সংক্রমণের প্রভাব) রয়েছে। এ ছাড়া, তাঁর প্রস্রাবে ই-কোলাই পাওয়া গিয়েছে। দেহে সোডিয়াম বেড়েছে, জলের ঘাটতি রয়েছে।

এ দিনও সৌমিত্র অস্থির এবং অসংলগ্ন অবস্থায় রয়েছেন। তবে জ্বর ১০১ ডিগ্রির বেশি ওঠেনি। কোভিড নিয়ন্ত্রণ ছাড়াও ডাক্তারেরা সৌমিত্রবাবুর স্নায়বিক পরিস্থিতি জরিপ করা, হৃৎস্পন্দন ও রক্তচাপ নিয়ন্ত্রণ এবং পারিপার্শ্বিক সংক্রমণ মোকাবিলায় জোর দিচ্ছেন। গত বছর গুরুতর নিউমোনিয়ার শিকার হয়েছিলেন তিনি। এ সব মাথায় রেখেই চিকিৎসার পদক্ষেপ ঠিক করা হচ্ছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)