‘‘সরি বাবু’’, সারাদিন ধরে ট্রেন্ড করছে টুইটারে, যা নিয়ে জল্পনা তুঙ্গে

সরি বাবু

জাস্ট দুনিয়া ব্যুরো: ‘‘ সরি বাবু ’’, ছোট্ট কিন্তু খুবই আন্তরিক একটা দুটো শব্দ। যেন হৃদয় থেকেই বেরিয়ে আসছে কোনও প্রিয় মানুষের জন্য। ভালবাসার মানুষকে অনেকেই অনেক সময় বাবু বলে সম্বোধন করে থাকে। আর ঠিক এই শব্দই এখন গোটা দেশ জুড়ে ঘুরছে বিভিন্ন আঙ্গিকে। টুইটারে রীতিমতো ট্রেন্ডিং ‘‘ সরি বাবু ’’। তৈরি হয়ে গিয়েছে নানা রকমের মিম। কিন্তু কেন?

কেন এই ছোট্ট দুটো শব্দ ছড়িয়ে পড়ল এভাবে?

এই ছোট্ট দুটো শব্দ আসলে অনেক বড় এক ইঙ্গিত বহন করছে সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্তে। কার্নি সেনার সুরজিৎ রাঠোরের নাম হঠাৎই এখন চাহিদার তুঙ্গে। কারণ তাঁর মুখ থেকেই বেরিয়ে এসেছে এই দুটো শব্দ, ‘‘ সরি বাবু ’’।

এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে সুরজিৎ রাঠোর বলেন, ‘‘আমি কুপার হাসপাতালে  ১৫ জুন ছিলাম কারণ কার্নি সেনার রাজ্য মুখ্য আধিকারিক আমাকে সেখানে যেতে বলেছিল। স্টাফদের অনুরোধ করার পর রিয়া চক্রবর্তীতে সুশান্ত সিং রাজপুতের দেহ দেখার অনুমতি দেওয়া হয়। আমি যখন চাদর সরাই তখন তিনি বুকে হাত রেখে বলে, ‘ সরি বাবু ’।’’

এতদিন পর সুরজিৎ রাঠোরের এই মন্তব্যে তোলপাড় শুরু হয়েছে দেশ জুড়ে। প্রশ্ন উঠছে ৪৫ মিনিট মর্গে দাঁড়িয়ে থেকে রিয়া শুধু এই টুকু কথাই বলেছেন? অনেকে মনে করছেন এই সুরজিৎ নানা রকমের কথা বলছেন। প্রশ্ন এও উঠছে, রিয়া কেন ‘সরি’ বলেছিলেন?

এদিকে সুরজিতের একটি পুরনো টুইটের একটি স্ক্রিনশট একজন পোস্ট করেছে। সেখানে হিন্দিতে তিনি লিখেছেন, সুশান্তকে দেখতে যখন তিনি রিয়াকে নিয়ে যাচ্ছিলেন তখন রিয়ার কী অবস্থা ছিল। এবং রিয়ার পক্ষে তিনি লিখেছিলেন। এতদিন পর তিনি রিয়ার ‘‘ সরি বাবু ’’ নিয়ে সংশয় প্রকাশ কেন করছেন?

টুইটে সরি বাবুর বিভিন্ন মিম তৈরি হয়েছে। সেখানে কোথাও দেখা যাচ্ছে সলমন খান হরিনের দিকে বন্দুক তাক করে রয়েছেন, এবং তার উপরে লেখা রয়েছে সরি বাবু। কোথাও ব্যবহার করা হয়েছে রাহুল গান্ধির ছবি তো কোথাও হরভজনের শ্রীসন্থকে চর মারার সেই ঘটনার ছবি। কোথাও স্থান পেয়েছে বাহুবলী তো কোথাও ইমরান খান। এই তালিকায় রয়েছেন মোদি-শাহ-ও। ২২ অগস্ট ২০২০ মধ্য রাত পর্যন্ত ১৮কে টুইট করা হয়েছে সরি বাবু শিরোনামে।

এবার কি তাহলে এই সুরজিৎ রাঠোরকেও জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। কেন তিনি এতদিন পর এটা বলতে এলেন উঠছে প্রশ্ন। তবে অনেক নেটিজেনদের দাবি এই সুরজিৎ কেস থেকে নজর ঘোরাতেই এই সব বক্তব্য দিচ্ছে।

(বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)