সারেগামাপা ২০২০-র সেরার সেরা নৈহাটির অর্কদীপ, ভিউয়ার্স চয়েস অনুষ্কা

সারেগামাপা ২০২০-র সেরার সেরা

জাস্ট দুনিয়া ব্যুরো: সারেগামাপা ২০২০-র সেরার সেরা শিরোপা ছিনিয়ে নিলেন অর্কদীপ। দীর্ঘ লড়াইয়ের পর সেরা ছ’জনকে বেছে নিয়েছিলেন বিচারকরা। সেই তালিকায় ছিলেন ইমনের দলের জ্যোতি ও অর্কদীপ, রাঘবের দলের নিহারিকা ও অনুষ্কা এবং মনোময়ের দলের রক্তিম ও বিদীপ্তা। ফাইনালের মঞ্চ আলো করে এদিন হাজির হয়েছিলেন ভারতীয় সঙ্গীতেরঅনেক বড় নাম। যাঁদের পুরো ফিনালেতে মুগ্ধ করলেন সেরা ছয় প্রতিযোগী।

শান, কেকে ও শঙ্কর মহাদেবনের উপস্থিতিতে মঞ্চ মাতালেন এই ছ’জন। শেষ দিন যে দু’জনকে বিদায় নিতে হয়েছিল সেই রাহুল ও সমদীপ্তাও এদিন মঞ্চে পারফর্ম করলেন। আর পুরো সময়টা জুড়ে বিভিন্ন বাদ্যযন্ত্রে মাতিয়ে রাখলেন শিবমণি। কখনও বাজালেন হাঁড়ি তো কখনও সুটকেস। প্রতিযোগিদের সঙ্গে সমানে সমানে বাজিয়ে গেলেন তিনি।

ব্রেথলেসে মঞ্চ মাতালেন শঙ্কর মহাদেবন। যাঁরা এতদিন প্রতিযোগীদের সঙ্গে প্রতি সময় মঞ্চে থাকতেন সেই চার বিচারক শ্রীকান্ত আচার্য, নেহা কক্কর, মিকা সিং ও জয় সরকার মাতলেন অতিথি বিচারকদের সঙ্গে গানের তালে। কখনও টেনশনে আবার কখনও ছাত্রদের সাফল্যে উচ্ছ্বসিত হতে দেখা গুরু ইমন, রাঘব, মনোময়কে। দুই রাউন্ডের হাড্ডাহাড্ডি লড়াই শেষে বাজিমাত করলেন কে?

তখন মঞ্চে টানটান উত্তেজনা। খাম হাতে দাঁড়িয়ে সঞ্চালক আবির। ইতিমধ্যেই তার মধ্যে ফল বন্দী করেছেন বিচারকরা। ইমন চেয়ার ছেড়ে উঠে এসেছেন শিষ্য অর্কদীপের পাশে। দর্শকাসনে পিন পড়লেও শোনা যাবে শব্দ। এতক্ষণ যাঁদের চিৎকারে সরগরম হয়েছিল পুরো প্রেক্ষাগৃহ তাঁরাও তখন টেনশনে। প্রতিযোগীদের বাড়ির লোকেরা তখন প্রমাদ গুণছে। টানা সাত মাসের দীর্ঘ ওঠাপড়া, লড়াই শেষ হতে চলেছে।

সারেগামাপা-র ফাইনালে পৌঁছনোটাই একটা বড় প্রাপ্তি। এদিন দুই রাউন্ডে প্রতিযোগীরা গান গেয়ে সবাইকে চমকে দেন। প্রথম রাউন্ডের পর বিচারকরা বেছে নেন সেরা চারজনকে। বাদ পড়েন রক্তিম ও জ্যোতি। চারজনকে নিয়ে হয় দ্বিতীয় রাউন্ড। সকলেই জিতে নেন গোল্ডের গিটার। তবে প্রথম তো একজনই হবে।

খাম খুলে আবির প্রথমে ঘোষণা করেন দ্বিতীয় রানার্সআপের নাম। তৃতীয় স্থান জিতে নেন মিষ্টি মেয়ে বিদীপ্তা। প্রথম রানার্সআপ নিহারিকা। তখনও মঞ্চে দুরুদুরু বুঊকে দাঁড়িয়ে অর্কদীপ ও অনুষ্কা। আবিরের দুই হাতে ধরা দু’জন। কে হবেন চ্যাম্পিয়ন। শেষ পর্যন্ত সারেগামাপা ২০২০-র চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় অর্কদীপকে। দর্শকদের বিচারে সেরার শিরোপা পান অনুষ্কা।

জীবনের প্রথম ধাপে পা রাখলেন সকলে। এখনও অনেকটা রাস্তা চলা বাকি। আসল লড়াইয়ের শুরু এখান থেকেই। সবাইকে জাস্ট দুনিয়ার পক্ষ থেকে অনেক শুভেচ্ছা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)