সুস্থ আছেন অভিনেত্রী সায়রা বানু, ছাড়া হল হাসপাতাল থেকে

সুস্থ আছেন অভিনেত্রী সায়রা বানু

জাস্ট দুনিয়া ডেস্ক: সুস্থ আছেন অভিনেত্রী সায়রা বানু, তাই তাঁকে ছেড়ে দেওয়া হল হাসপাতাল থেকে। রবিবার টুইট করে জানিয়েছেন, তাঁর মুখপাত্র ফয়জল ফারুকি। সঙ্গে তিনি তাঁর ফ্যানদের উদ্দেশে অনুরোধ জানিয়েছেন, যাতে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন তাঁরা। গত সপ্তাহেই তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার পর শরীর বেশি খারাপ হওয়ায় তাঁকে আইসিইউতে রাখা হয়। উচ্চ রক্তচাপ ও শ্বাস কষ্টে ভুগছিলেন। তবে হিন্দুজা হাসপাতালের ডাক্তারদের চিকিৎসায় আপাতত বিপদমুক্ত বর্ষীয়ান এই অভিনেত্রী।

জানা গিয়েছে স্বামী দিলীপ কুমারের মৃত্যুর পর থেকেই অবসাদে চলে গিয়েছেন তিনি। একবার এক সাক্ষাৎকারে সায়রা বানু বলেছিলেন, ‘‘যখন দিলীপ সাব থাকবেন না তখন আমিও থাকব না।’’ আসলে সেই ছোটই বলা যায়, সেই সময় থেকে দিলীপ কুমারের সঙ্গে জুড়ে গিয়েছিল তাঁর জীবন। ২২ বছরের বড় অভিনেতাকে বিয়ে করেছিলেন। তখন বলিউড তথা ভারতীয় সিনেমার জগতে একটা বড় নাম দিলীপ কুমার। সায়রা বানু পায়ের তলার মাটি শক্ত করতে শুরু করেছে বলিউডে।

অজান্তেই এক সময় একে অপরের প্রেমে হাবুডুবু শুরু আর তার পর বিয়ে। ১৯৬৬-র ১১ অক্টোবর বিয়ে করেন দু’জনে। এখন সায়রা বানুর বয়স ৭৭। তবে বেশ ফিটই ছিলেন। দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা দিলীপ কুমারের নিরলস সেবা করে গিয়েছেন শেষ দিন পর্যন্ত। এক মুহূর্তের জন্যও তাঁর কাছ ছাড়া হননি তিনি। দীর্ঘ যৌথতার পর একা হয়ে যাওয়া মেনে নেওয়াটা কঠিন তো বটেই। সেটাই হয়েছে তাঁর ক্ষেত্রেও।

মানসিক অবসাদে ভুগছেন বলে জানা গিয়েছে। যদিও তাঁর চিকিৎসক জানিয়েছেন, তিনি মানসিক অবসাদে ভুগছেন না, সেটা সম্পূর্ণ ভুল খবর। হবে হৃদযন্ত্রে সমস্যা দেখা দিয়েছে। ডায়াবিটিস থাকায় এখনই অ্যাঞ্জিওপ্লাস্টি করা সম্ভব হচ্ছে না। জানা গিয়েছে, সুগার নিয়ন্ত্রণে এলেই সেটা করা হবে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)