প্রয়াত এসপি বালাসুব্রহ্মণ্যম, কোভিড-১৯-এ আক্রান্ত ছিলেন

প্রয়াত এসপি বালাসুব্রহ্মণ্যমগায়ক এস পি বালাসুব্রহ্মণ্যম

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রয়াত এসপি বালাসুব্রহ্মণ্যম লড়াই করছিলেন কোভিড-১৯-এর সঙ্গে। গত ৫ অগস্ট থেকে ভর্তি ছিলেন চেন্নাইয়ের হাসপাতালে। লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে। বৃহস্পতিবার তাঁর অবস্থার অবনতি হয়। রাতেই তাঁকে দেখতে হাসপাতেল গিয়েছিলেন অভিনেতা কমল হাসান। ডাক্তার জানিয়েছিলেন, সর্বোচ্চ লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে, তাঁর অবস্থা সঙ্কটজনক। শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। কোনও চিকিৎসাই আর কাজে লাগল না।

এসপি বালাসুব্রহ্মণ্যম-এর মৃত্যুর সঙ্গেই বলিউডে শেষ হল এক অন্য সঙ্গীত ঘরানার যা এসেছিল তাঁর হাত ধরে। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। এদিন এসপি চরন বাবার মৃত্যু সংবাদ জানান। তার পোস্ট শেয়ার করেন কমল হাসান ও এআর রহমান। রহমান লেখেন, ‘‘বিধ্বস্ত।’’ শোকের ছায়া বলিউড থেকে টলিউডে।

এসপি বালাসুব্রহ্মণ্যম ছ’টি জাতীয় পুরস্কার জিতেছেন। ১৬ ভাষায় ৪০,০০০ গান গেয়েছেন। কাজ করেছেন ইলাইয়ারাজা, এআর রহমান-এর মতো কম্পোজারদের সঙ্গে। দিন্দি সিনেমার জগতে তিনি ছিলেন সলমন খানের নেপথ্য কণ্ঠ। ম্যায়নে পেয়ার কিয়া থেকে শুরু করে সলমন খানের লিপে সব হিট গানই প্রায় গাওয়া এসপিবি-র গলায়। জিতেছেন পদ্মশ্রী এবং পদ্মভূষণ।

যখন প্রথম কোভিড ধরা পড়ে সেই সময় অবস্থা সঙ্কটজনক হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন তিনি। অনেকটা সুস্থও হয়ে উঠেছিলেন বলে তাঁর পরিবার সূত্রে জানানো হয়েছিল। কয়েকদিন আগে এসপিবির ছেলে অভিনেতা-প্রযোজক এসপি চরন জানিয়েছিলেন, তাঁর বাবার শরীরের উন্নতি হচ্ছে এবং তিনি তাড়াতাড়ি হাসপাতাল থেকে ফিরতে চান।

কিন্তু পরবর্তী সময়ে তার পরিস্থিতি খারাপ হলে তাঁকে আবার লাইফ সাপোর্টে রাখা হয় গত সপ্তাহ থেকে। প্রায় দু’মাসের লড়াই জীবন-মৃত্যুর শেষ হয়ে গেল। কোভিড থেকে সেরেও উঠেছিলেন কিন্তু হাসপাতাল ছেড়ে যে বাড়িতে ফেরার জন্য ছটফট করছিলেন তা আর হল না।

(বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)