RRR রাইজ রোর রিভোল্ট, নিজেই নিজের রেকর্ড ভাঙলেন রাজামৌলী

RRR

জাস্ট দুনিয়া ডেস্ক: RRR নিজেই নিজের রেকর্ড ভাঙলেন পরিচালক রাজামৌলী। নিজের ছবি বাহুবলী ২-এর রেকর্ড ভেঙে ফেললেন নিজের দ্বিতীয় ছবিতেই— আরআরআর। এস এস রাজামৌলীর ছবি প্রথম দিনেই ২২৩ কোটি টাকার ব্যবসা করে ফেলল সারা বিশ্বে। আর তার পরেই সেরার তকমা পেল বড় বাজেটের এই ছবি।

গত ২৫ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রাজামৌলীর ছবি আরআরআর। রাম চরণ এবং জুনিয়র এনটিআর অভিনীত ছবি আরআরআর-এ বাড়তি পাওনা আলিয়া ভাট। ছবি মুক্তির পরেই উন্মাদনা ছড়িয়েছে দিকে দিকে। শনিবার, ২৬ মার্চ চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ ছবিটির লাভের হিসেব তুলে ধরলেন টুইটারে।

এত দিন যে কথা ‘বাহুবলী ২’-র জন্য সত্য ছিল। এখন তার জায়গা নিল একই পরিচালকের পরের ছবি। প্রথম দিনে বিশ্বব্যাপী ব্যবসার নিরিখে সেরা হল ‘রাইজ রোর রিভোল্ট’।

গত সপ্তাহ জুড়ে রাম চরণ, এনটিআর, রাজামৌলী বিভিন্ন শহরে ঘুরছেন প্রচারের জন্য। বরোদা, দিল্লি, জয়পুরের হাওয়ামহল, অমৃতসরের স্বর্ণমন্দিরে দেখা দিয়ে মঙ্গলবার কলকাতায় হাওয়া ব্রিজে এসেছিলেন তিন তারকা। নির্মাতারা প্রায় ৩৩৬ কোটি টাকা ঢেলেছেন আরআরআর-কে পর্দায় আনতে। তা ছাড়া জিএসটি এবং অভিনেতাদের পারিশ্রমিকের হিসাব আলাদা। প্রথম দিনেই সেই ছবির লাভের অঙ্কে স্বস্তির নিশ্বাস পরিচালক ও প্রযোজকদের।

মুক্তির আগে থেকেই বুকিং শুরু হয়ে গিয়েছিল তেলুগু ছবি আরআরআর-এর। তেলুগু ছাড়াও তামিল, হিন্দি, কন্নড় এবং মালয়ালম ভাষাতেও মুক্তি পেয়েছে ছবিটি। এর মধ্যে হিন্দি ভাষায় কয়েক কোটি টাকার অগ্রিম বুকিং হয়ে গিয়েছে এই ছবির।

তবে সব কিছু ছাড়িয়ে গিয়েছে আরআরআর ছবির টিকিটের দাম। ছবির একটি টিকিটের দাম রাখা হয়েছে ২১০০ টাকা! দিল্লির একটি প্রেক্ষাগৃহেই ছবির একটি টিকিটের এমন দাম রাখা হয়েছে। সঙ্গে কর বসিয়ে মোট দাম হয়েছে ২১৭০ টাকা। শনিবার দুপুরের খবর, প্রেক্ষাগৃহ তাতেও পূর্ণ।

এই ছবির সাফল্য দেখে মনে হচ্ছে, বিশ্বে ২৫০ থেকে ৩০০ কোটির ব্যবসা দেবে আরআরআর। প্রশ্ন উঠছে, তবে কি দ্য কাশ্মীর ফাইলস-এর প্রতিদ্বন্দ্বী হয়ে উঠল আরআরআর? মুক্তির দ্বিতীয় সপ্তাহে ইতিহাস তৈরি করেছে দ্য কাশ্মীর ফাইলস। একের পর এক রেকর্ড গড়ছে এই ছবি। বৃহস্পতিবার ৭.২০ কোটি টাকা আয় করেছিল এই ছবি। ১৪ দিনে এত বেশি আয় বড় ব্লকবাস্টার ছবির ক্ষেত্রেও দেখা যায় না। এখন পর্যন্ত ২০৭.৩৩ কোটি টাকার ব্যবসা করেছে দ্য কাশ্মীর ফাইলস। সেখানে পরিচালক এসএস রাজামৌলীর আরআরআর প্রথম দিনেই ২৩০ কোটি ছুঁয়ে ফেলল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)