অন্তর্বর্তী জামিন পেলেন রাজ কুন্দ্রা, পর্ণ ছবি তৈরির জন্য গ্রেফতার হয়েছিলেন

অন্তর্বর্তী জামিন পেলেন রাজ কুন্দ্রা

জাস্ট দুনিয়া ডেস্ক: অন্তর্বর্তী জামিন পেলেন রাজ কুন্দ্রা একমাস পর। পর্ণ ছবি তৈরি ও তা নেট মাধ্যমে অ্যাপের সাহায্যে ছড়িয়ে দেওয়ার কাজ করত রাজ কুন্দ্রার সংস্থা। আর সে কারণেই তাঁকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। বুধবার তাঁকে অন্তবর্তী জামিন দিল বম্বে হাইকোর্ট। এবং এও জানিয়ে দেওয়া হল ২৫ অগস্ট পর্যন্ত তাঁকে আর গ্রেফতার করা যাবে না। গ্রেফতার হওয়ার পর থেকে বার বার তাঁর জামিনের আবেদন ফিরিয়ে দিয়েছে আদালত। চলতি মাসের শুরুর দিকেও তাঁর জামিনের আবেদন খারিজ হয়। গত ১৯ জুলাই তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ। তার পর থেকে একাধিকবার তাঁর জামিনের আবেদন নাকচ করেছে আদালত।

রাজ কুন্দ্রা তাঁর জামিনের আবেদনে জানিয়েছিলেন, ২০২০ সালে হওয়া যে মামলার ভিত্তিতে এই গ্রেফতার তাতে তাঁর নাম সরাসরি ছিল না। সাইবার পুলিশের সেই এফআইআর-এর ভিত্তি সেই সময় তিনি পুলিশকে সব রকম তথ্য দিয়েছিলেন। একাধিকবার তদন্তকারী অফিসারদেরহ মুখোমুখিও হয়েছিলেন মামলার সাহায্যে। এমনকী নথিপত্রও দিয়েছিলেন বলে দাবি করেছেন রাজ কুন্দ্রা। তার সঙ্গে এও দাবি করেছেন এখন যে সব তথ্যপ্রমাণ পুলিশ দেখাচ্ছে তা তাঁরই দেওয়া নথি যা পুলিশের কাছে জমা ছিল।

এদিকে রাজ কুন্দ্রার আইনজীবীর দাবি, এই মামলায় অভিযুক্ত শার্লিন চোপড়া ও পুনম পাণ্ডেকে আগেই অন্তবর্তী জামিন দেওয়া হয়েছে। তাঁদের যেমন গ্রেফতার করা হয়নি তেমন তাঁদের ডেকে জিজ্ঞাসাবাদও করা হয়নি। যদিও শার্লিন চোপড়াকে পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছিল। তিনি সেখানে দোষীদের শাস্তির দাবি করেছিলেন। রাজের আইনজীবীর দাবি, কেন রাজ কুন্দ্রার বিষয়ে নিয়মটা আলাদা? এই মামলার পরবর্তী শুনানী ২৫ অগস্ট। যদিও রাজ কুন্দ্রার এখনও দাবি তাঁকে মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে।

রাজের হটশট অ্যাপ যার মাধ্যমে এই পর্ণ ভিডিও নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়া হত। পরবর্তী সময়ে সেই অ্যাপ প্লে স্টোর এবং অ্যাপস্টোর থেকে সরিয়েও দেওয়া হয়। তবে রাজ এবং তাঁর আইনজীবীর প্রশ্ন, যে ভিডিও তাঁরা বানান সেরকম দৃশ্য ওটিটি প্ল্যাটফর্মে সর্বক্ষণ দেখা যায় তাহলে সেগুলো যদি পর্ণ না হয় তাহলে তাঁদের বানানো ভিডিওকে কী করে পর্ণ বলে অ্যাখ্যা দেওয়া হচ্ছে। যদিও এই প্রশ্নের কোনও জবাব আদালত বা পুলিশ দেয়নি। জামিন পেলেও এটা নিশ্চিত এখনই রাজ কুন্দ্রার স্বাভাবিক জীবনে ফেরাটা সম্ভব হচ্ছে না। তবে সাময়িক স্বস্তি পেলেন তিনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)