প্রসেনজিৎ সুইগিতে অর্ডার করে খাবার পেলেন না, চিঠি মোদী-দিদিকে

প্রসেনজিৎ সুইগিতে

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রসেনজিৎ সুইগিতে অর্ডার করে খাবার পেলেন না। যদিও সেই অর্ডারের জন্য দেওয়া টাকা ফেরতও পেয়েছেন। কিন্তু অভিনেতা ছানার পাত্র নন। তিনি গোটা ঘটনার কথা জানিয়ে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। শুধু তাই নয়! রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও চিঠি লিখে গোটা ঘটনার প্রতিবাদ জানিয়েছেন।

অনলাইনে খাবার অর্ডার করা এখন খুবই স্বাভাবিক একটি ঘটনা। সরকার করোনাকালে এই অ্যাপভিত্তিক খাবার ডেলিভারি করার কাজকে উৎসাহিত করেছে। মানুষের অ্যাপে খাবার অর্ডার করা ছাড়া কোনও উপায়ও ছিল না। পাশাপাশি অ্যাপ-নির্ভর এই পরিষেবার ভুলভ্রান্তি নিয়েও মাঝেমাঝে অভিযোগ ওঠে। এ বার তেমনই এক অভিযোগ নিয়ে সরব হলেন অভিনেতা প্রসেনজিৎ। সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে জানানা হল, প্রসেনজিৎ সুইগিতে অর্ডার করে খাবার পেলেন না। টুইটারে মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীকে ট্যাগ করে পোস্ট করা ওই চিঠিতে প্রসেনজিতের অভিযোগ— ‘৩ নভেম্বর সুইগি অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করেছিলাম। কিছু ক্ষণ পরে অ্যাপে বার্তা আসে— খাবার এসে গিয়েছে। কিন্তু অর্ডার করা খাবার আমার হাতে পৌঁছয়ইনি।’ বিষয়টি নিয়ে সুইগিতেও অভিযোগ জানান তিনি। এর পর তাঁকে খাবারের দাম ফেরত দিয়ে দেওয়া হয়েছে বলেও চিঠিতে লিখেছেন প্রসেনজিৎ।

চিঠিতে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর উদ্দেশে প্রসেনজিৎ লিখেছেন— ‘কেউ যদি অতিথিদের জন্য খাবার আনাতে এই ধরনের অ্যাপের উপর নির্ভর করেন এবং সেই খাবার এসেই না পৌঁছয়? কেউ যদি রাতের খাবারের জন্য এই অ্যাপগুলোতেই আস্থা রাখেন? তাঁরা কি অভুক্ত থাকবেন?’

সুইগি, জোম্যাটোর মতো অনলাইনে খাবার অর্ডারের এই অ্যাপগুলি নিয়ে অভিযোগ নতুন কিছু নয়। বিভিন্ন সময়েই নানা ধরনের ভুলভ্রান্তি বা সমস্যা নিয়ে মুখ খোলেন গ্রাহকেরা। কখনও খাবার পৌঁছতে দেরি, কখনও ভুল খাবার সরবরাহ, কখনও বা খাবার জায়গামতো না পৌঁছনো কিংবা একেবারেই না পৌঁছনোর মতো অভিযোগ ওঠে বিভিন্ন সময়েই। এই নিয়ে ফেসবুক-টুইটারে পোস্ট এবং তা ঘিরে তর্ক-বিতর্কও লেগেই থাকে। রেয়াত করেন না মিম-বাজরাও। তবে সাধারণত সংস্থার কাছে বিষয়টি জানালে অধিকাংশ ক্ষেত্রেই টাকা ফেরত পেয়ে যান গ্রাহক। এ ক্ষেত্রেও আগাম দাম মিটিয়ে দেওয়া টাকা ফেরত পেয়েছিলেন অভিনেতা। তার পরেও তিনি কেন প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রীর মতো ব্যস্ত মানুষদের কাছে এই নিয়ে অভিযোগ জানাতে গেলেন, সমাজমাধ্যমে তা নিয়ে প্রশ্ন উঠেছে।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)