নীনা গুপ্তার জীবন, ভিভ রিচার্ডস থেকে শেষ মুহূর্তে বিয়ে ভেঙে দেওয়া প্রাক্তন

নীনা গুপ্তার জীবন

জাস্ট দুনিয়া ডেস্ক: নীনা গুপ্তার জীবন আর তার এক একটা পাতা প্রতিদিনের বেঁচে থাকার কথা বলে। নীনা গুপ্তার বেঁচে থাকা, পড়ে গিয়ে ঘুরে দাঁড়ানো, আবার এগিয়ে চলা—সবটাই এক একটা কাহিনী, যা কখনও অন্তরালে লুকিয়ে রাখেননি এই অভিনেত্রী। সেই সময় একলা মা হয়ে বেঁচে থাকা সহজ ছিল না। সহজ ছিল না গোটা দুনিয়ার রক্ত চক্ষুর সামনে দাঁড়িয়ে নিজের কন্যা সন্তানকে বড় করে তোলার। কিন্তু তিনি তা করেছিলেন। ক্যারিবিয়ান ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে তাঁর সম্পর্ক আর সেখান থেকেই জন্ম নেন মাসাবা। ভিভ আগে থেকেই বিবাহিত ছিলেন তাই নীনা গুপ্তার সঙ্গে তাঁর বিয়ে হয়নি। একটা সময় ভেঙে যায় সম্পর্ক। তবে মেয়ে বাবার থেকে কখনও দূরে রাখার চেষ্টা করেননি। পরবর্তী সময় দেখা গিয়েছে বাবার সঙ্গেও দেখা করেছেন মাসাবা।

এটা তো নীনা গুপ্তার জীবনের একটা দিক, যা সবার জানা। কিন্তু যেটা এতদিন জানা ছিল না তা, তাঁর বিয়ে ভেঙে যাওয়া। কিন্তু এত বছর পরেও তিনি  জানেন না কেন সেদিন তাঁর বিয়েটা ভেঙে গিয়েছিল। যাঁর সঙ্গে তাঁর বিয়ে হওয়ার কথা ছিল তাঁর বাড়িতেই তাঁর পরিবারের সঙ্গে থাকতেন নীনা গুপ্তা। বিয়ে ঠিক হয়ে গিয়োছিল। বিয়ের পোশাক নিতে দিল্লি গিয়েছিলেন নীনা। আর তখনই ফোনটা আসে। উল্টোদিকে তখন তাঁর হবু স্বামী।

তিনি বলেন, ‘‘আমি তোমাকে বিয়ে করতে চাই না। আজ পর্যন্ত জানি না কেন। কিন্তু আমার কী করার ছিল। আমি এগিয়ে গেলাম। আমি ওকে বিয়ে করতে চেয়েছিলাম। আমি ওদের বাড়িতে থাকতাম। এর বাবা-মাকে খুব শ্রদ্ধা করতাম। ও হয়তো পড়বে, ও বেঁচে আছে, সুখি বিবাহিত জীবন। সন্তান রয়েছে।’’

 

View this post on Instagram

 

A post shared by Neena Gupta (@neena_gupta)

গত ২০ বছরের চেষ্টায় নিজের এই কঠিন ওঠাপড়ার জীবনকে বেঁধেছেন তিনি। ২০ বছর ধরে লিখছিলেন নিজের জীবন কাহিনী। সেই বইয়ের ভার্চুয়াল উদ্বোধন করলেন অভিনেত্রী করিনা কাপুর। সেখানেই ভার্চুয়াল আড্ডায় উঠে এল অনেক কথা, অনেক গল্প—যা কখনও গোপন করতে চাননি ৬২ বছরের লড়াকু এই মহিলা। স্বাভাবিক জীবন চেয়েছিলেন। একজন স্বাভাবিক জীবনসঙ্গি, সন্তান, সংসার—কিন্তু বার বার ধাক্কা খেতে হয়েছে।

তার জন্য তিনি কাউকে অভিযুক্ত করেন ন‌া, এই না পাওয়া তাঁকে মদ্যপ করে দেয়নি কারণ তিনি জানেন তিনি যা চেয়েছেন তা পাননি। পরে তিনি ২০০৮-এ বিয়ে করেন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট বিবেক মেহরাকে।  উত্তরাখণ্ডের মুক্তেশ্বর্র পাহাড়ের তাঁদের সুখের সংসার। সেখানে আছেন মাসাবাও। সময় পেলে স্বপরিবারে ছুটি কাটান সবাই। এই তো লকডাউনের দীর্ঘ সময় সেখানেই কাটিয়েছে গোটা পরিবার।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)