Miss Universe 2021: ২১ বছর পর ভারতের মাথায় সেরা সুন্দরীর মুকুট

Miss Universe 2021

জাস্ট দুনিয়া ডেস্ক: ২১ বছর পর ভারতের ঘরে ফিরল বিশ্বের সেরা সুন্দরীর খেতাব। Miss Universe 2021 জিতে নিলেন পঞ্জাদের হরনাজ সান্ধু। প্রথম এই খেতাব ভারতকে এনে দিয়েছিলেন সুস্মিতা সেন। দ্বিতীয়বার এই সম্মান পান লারা দত্ত। তার পর মিস ইউনভার্সের মঞ্চে ভারতের সাফল্য দেখা যায়নি। সেই সাফল্যের ইতিহাসকে আবার ফিরিয়ে আনলেন হরনাজ। ৭০তম মিস ইউনিভার্স জিতে নিলেন ভারত কন্যা। ৭০তম মিস ইউনিভার্সের আসর বসেছিল ইজরায়েলে। সেখানে ভারতের প্রতিনিধি ছিলেন হরনাজ। তাঁর মাথআয় মুকুট পরিয়ে দেন গতবারের মিস ইউনিভার্স মেক্সিকোর তরুণী আন্দ্রিয়া মেজা।

ভারতের মাথায় সেরার শিরোপা ওঠার পাশাপাশি দ্বিতীয় স্থান পান প্যারাগুয়ের নাদিয়া ফেরেরিয়া এবং তৃতীয় হন দক্ষিণ আফ্রিকার লালেলা এমসোয়ান। মঞ্চে নাম ঘোষণা হতেই আনন্দের কান্নায় ভেসে যান হরনাজ। এ লড়াই তাঁর জন্য সহজ ছিল না। দিন-রাত এক করে এই দিনটির জন্যই প্রস্তুতি নিয়েছিলেন তিনি। যে কারণে তাঁকে প্রতিটি পদক্ষেপে আত্মবিশ্বাসী লেগেছে।

তিনি জানানও সে কথা। তিনি বলেন, ‘‘জীবনে কোনও লক্ষ্যে পৌঁছতে হলে দরকার আত্মবিশ্বাস। আমার সেই আত্মবিশ্বাস রয়েছে যা নিয়ে আমি এগিয়ে চলি। নিজের জীবনে চলার পথ নিজেকেই ঠিক করতে হয়। অন্য কারও সঙ্গে নিজের তুলনা করা উচিত নয়। গোটা বিশ্বের খবর রাখা আর নিজের মতো করে এগিয়ে চলাটাই আসল। আমার নিজের উপর বিশ্বাস রয়েছে, নিজের পারাটার উপর আস্থা রয়েছে আর সে কারণেই এখানে দাঁড়িয়ে রয়েছি।’’

এর থেকে পরিষ্কার কতটা আত্মবিশ্বাস রয়েছে ভারতের এই মেয়ের মধ্যে। চণ্ডিগড়েই জন্ম ও বেড়ে ওঠা। ছোট থেকেই মডেলিংয়ের প্রতি একটা ঝোঁক তৈরি হয়েছিল। সঙ্গে পড়াশোনাটাও চালিয়েছেন। সে কারণে ১৭ বছরেই মডেলিংয়ের দুনিয়ায় ঢুকে পড়েন। ২০১৯-এ ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাব হন। মিস ইন্ডিয়া ২০১৯-এ সেমিফাইনালিস্টের তালিকায় নাম লেখা হয় তাঁর। এই বছরই হন মিস ডিভা। অভিনয় করেছেন বেশ রিছু পঞ্জাবী ছবিতেও। এবার শুধু সময়ের অপেক্ষা বলিউডে ডাক পাওয়ার জন্য।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)