আত্মঘাতী অভিনেত্রী, তিনদিন ধরে লিখলেন সুইসাইড নোট

আত্মঘাতী অভিনেত্রী

জাস্ট দুনিয়া ডেস্ক: আত্মঘাতী অভিনেত্রী সৌজন্য। ২৫ বছর বয়সের এই কন্নড় অভিনেত্রীকে বৃহস্পতিবার তাঁর বেঙ্গালুরুর বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। সঙ্গে ছিল সুইসাইড নোটও। তার নীচে সৌজন্য-র পাশাপাশি সই করা ছিল তাঁর আসল নাম সাভি মারাপ্পা। যেখানে এই অভিনেত্রী তাঁর মানসিক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কথাই বার বার করে লিখেছেন। সঙ্গে তাঁর বাবা-মা, পরিবার, বন্ধু এবং তাঁর জীবনের সঙ্গে যুক্ত সকলের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি যে আর তাঁর মানসিক সমস্যার সঙ্গে লড়াই করতে পারছিলেন না তা স্পষ্ট।

কর্নাটকের কোডাগু জেলার বাসিন্দা হলেও কাজের কারণে থাকতেন বেঙ্গালুরুতে। লকডাউনে কাজ না থাকার কারণে এই পেশার সঙ্গে যুক্ত অনেককেই হতাশায় ডুবে কঠিন সিদ্ধান্ত নিতে দেখা গিয়েছে। সৌজন্যের আগে এই বছরের জানুয়ারিতেই কন্নর বিগবসের প্রতিযোগী জয়শ্রী রামাইয়া আত্মঘাতী হয়েছিলেন। তার আগের বছর জুলাই মাসে ফেসবুকে ছেড়ে যাওয়ার বার্তা দিয়ে পরে তা তুলেও নেন তিনি। একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বিনোদন জগৎ।

এর জন্য একমাত্র আমিই দায়ী… তাই আমার পরিবার, আমাকে ক্ষমা করে দিও। আমি কথা দিয়েছিলাম আমি কখনও এমন বোকার মতো পদক্ষেপ নেব না। কিন্তু আমার কিছু করার ছিল না। আমি ভিতর থেকে পুরোপুরি মরে গিয়েছিল। প্রতি দিন আমি ধসে পড়ছি। আগে কখনও নিজেকে এই পরিস্থিতিতে পাইনি। সৌজন্যের সুইসাইড নোট

 

সৌজন্য-র যে সুইসাইড নোট পাওয়া গিয়েছে তা ৪ পাতা দীর্ঘ। মনে করা হচ্ছে সেটা তিনি একদিনে টানা লেখেননি। প্রাথমিক পরিস্থিতি বিচার করে মনে করা হচ্ছে এই নোট তিনদিন ধরে লেখা হয়েছে। এবং সেই সময়ই তিনি আত্মহত্যার পরিকল্পনা করেন। তাঁর তরফ থেকে কারও কাছে কোনও সাহায্য চাওয়ার কোনও ইঙ্গিতও পাওয়া যায়নি।

আত্মঘাতী অভিনেত্রী সৌজন্য তাঁর সুইসাইড নোটে লেখেন, ‘‘এর জন্য একমাত্র আমিই দায়ী… তাই আমার পরিবার, আমাকে ক্ষমা করে দিও। আমি কথা দিয়েছিলাম আমি কখনও এমন বোকার মতো পদক্ষেপ নেব না। কিন্তু আমার কিছু করার ছিল না। আমি ভিতর থেকে পুরোপুরি মরে গিয়েছিল। প্রতি দিন আমি ধসে পড়ছি। আগে কখনও নিজেকে এই পরিস্থিতিতে পাইনি।’’


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)