ফিরছে রামায়ণ, করোনাভাইরাসের দাপটে ৩২ বছর পর আবার টিভির পর্দায়

ফিরছে রামায়াণ

জাস্ট দুনিয়া ডেস্ক: ফিরছে রামায়াণ টেলিভিশনের পর্দায়। কেবল টিভির দুনিয়ার আবার কি আগের মতো বাজিমাত করতে পারবে সিরিয়াল জগতে বিস্ফোরণ ঘটানো সেই একবছর? সব প্রশ্নের উত্তর পাওয়া যাবে আর কিছু দিনের মধ্যেই। তবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকর শুক্রবার জানিয়ে দিলেন শনিবার থেকে দুরদর্শনের পর্দায় আবার শোনা যাবে সেই চেনা সুর। যার জন্য একটা সময় খালি হয়ে যেত গোটা দেশের রাস্তা ঘাট। স্তব্ধ হয়ে যেত জনজীবন। যে যেখানে থাকতেন বসে যেতেন টিভির সামনে। যাঁদের বাড়িতে টিভি ছিল না তাঁরা পৌঁছে যেতেন প্রতিবেশির বাড়িতে।

করোনাভাইরাসের দাপটে স্তব্ধ হয়ে রয়েছে গোটা দেশের জনজীবন। ঠিক যেমনটা হত রামায়ন দেখার জন্য। গৃহবন্দি গোটা দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করে দিয়েছেন ২১ দিনের লকডাউন গোটা দেশ জুড়ে। যে কারণে বাইরে বেরনোর কোনও প্রশ্নই নেই। টেলিভিশনের দুনিয়াও অনেকটাই স্তব্ধ। সিরিয়ালের শুটিং হয়নি। অনেক সিরিয়ালই পুরনো এপিসোড দেখাচ্ছে। এই অবস্থায় রামায়ণ ফিরে এলে মানুষ আবার স্মৃতি হাতরে অনেকটা সময় কাটাতে পারবেন।

(এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন)

২৮ মার্চ থেকে দু’বার দুরদর্শনের পর্দায় সম্প্রচার হবে রামায়ণ। প্রথমটি হবে সকাল ৯-১০টা এবং দ্বিতীয়বার সম্প্রচারিত হবে রাত ৯-১০টা। রামায়ণের পর হারিয়ে গিয়েছেন সেই সিরিয়ালে অভিনয় করা অভিনেতা, অভিনেত্রীরা। তাদের আবার দেখা যাবে। সেই সময় অনেকেই ফ্যান হয়ে গিয়েছিলেন রাম অরুণ গোভিলের। কেউ আবার ভক্ত হয়ে উঠেছিলেন সীতা দীপিকার। তাঁরা অনেকদিন প্রচারের আলোর বাইরে। এ বার আবার তাঁদের দেখা যাবে তবে ৩২ বছর আগের সেই চেহারায়। এখন তাঁদের বয়স বেড়েছে।

প্রকাশ জাভরেকর টুইটে লেখেন, ‘‘মানুষের দাবিতে আমরা আবার রামায়ণের টেলিকাস্ট শুরু করতে চলেছিল কাল থেকে, শনিবার ২৮ মার্চ ২০২০, ডিডি ন্যাশনালে। একটি এপিসোড হবে সকালে ৯টা থেকে ১০টা। দ্বিতীয় এপিসোড সম্প্রচার হবে রাত ৯টা থেকে ১০টা।’’

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

করোনাভাইরাসের আতঙ্ক থেকে ভারতের মানুষকে বের করে আনতে সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। রামায়ণ যদি সেই মানুষগুলোকে ঘরের রাখতে পারে টাঁর এই কঠিন পরিস্থিতির কথা বুঝতে পারছেন না এবং রাস্তায় বেরিয়ে পড়ছেন।