KK Death: কলকাতায় গান স্যালুট, বৃহস্পতিবার মুম্বইয়ে শেষকৃত্য

KK Death

জাস্ট দুনিয়া ব্যুরো: মঙ্গলবারই মৃত্যু হয় গায়ক কেকে-র (KK Death)। যাঁর মৃত্যু ঘিরে উঠছে নানা প্রশ্ন। নজরুল মঞ্চের অব্যবস্থা নিয়ে উঠছে প্রশ্ন। যেসব ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরছে তাতে স্পষ্ট দেখা যাচ্ছে বার বার ঘাম মুছছিলেন তিনি। জানা গিয়েছে, ২৫০০ দর্শক যেখানে বসার কথা সেখানে ৭ হাজারের উপর দর্শক ঢুকে পড়েছি। আর সে কারণেই সব দরজা খুলে দিয়ে এসি বন্ধ করে দেওয়া হয়েছিল। যার ফলে হলের ভিতরের পরিবেশ রীতিমতো গুমোট হয়ে গিয়েছিল। এমনিতেই কলকাতার আবহাওয়া এখন প্রচন্ড গরম সঙ্গে প্রবল আদ্রতা। যাতে স্বাভাবিকভাবেই মানুষ অসুস্থ হয়ে পড়েন তার পর থিকথিকে ভিড়ে পারফর্ম করা। সব মিলে পরিবেশ পরিস্থিতি অনুকূল ছিল না।

কেকে-র ম্যানেজার হিতেশ ভাট এদিন যেটা বললেন তা হল, অনুষ্ঠানের সময় তিনি একদম সুস্থ ছিলেন। কোনও সমস্যার কথা বলেননি। গাড়িতে ওঠার পর বলেন ঠান্ডা লাগছে। গাড়ির এসি বন্ধ করে দেওয়া হয়। হোটেলে পৌঁছনোর পর হাতে, পায়ে ক্র্যাম্প হতে শুরু করে। সে অবস্থাতেই নিজের ঘরের দিকে যান তিনি। দরজা খুলে ঢোকার মুখেই মুখ থুবড়ে পড়ে যান। যার ফলে মাথায়, মুখে চোটের চিহ্ন পাওয়া গিয়েছে। তার পর আর জ্ঞান ফেরেনি। তার পর হাসপাতালে নিয়ে গেল মৃত বলে ঘোষণা করা হয়।

অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের হয়েছে। সেই মতো তদন্ত শুরু করেছে নিউ মার্কেট থানার পুলিশ। বুধবার সকালে কলকাতা পুলিশের ফরেন্সিক দল নিউমার্কেট এলাকার গ্র্যান্ড হোটেলে যায়। এখানেই থাকছিলেন সঙ্গীত শিল্পি কেকে। সেখানে সেই সময়ে থাকা সব হোটেলকর্মীর সঙ্গে কথা বলে পুলিশ। নমুনা সংগ্রহও করা হয়। বাজেয়াপ্ত করা হয়েছে সেই সময়ের সিসিটিভি ফুটেজও। অন্যদিকে এদিন ময়না তদন্ত ও অটপসি করা হয়েছে দেহের।

এসএসকেএম হাসপাতালে ময়নাতদন্তের পর কেকের দেহ সরাসরি নিয়ে যাওয়া হয় রবীন্দ্র সদনে। সকালেই কলকাতায় চলে এসেছিলেন কেকের স্ত্রী, পুত্র ও কন্যা। তাঁরা সিএমআরআই থেকে দেহের সঙ্গেই এসএসকেএম হয়ে রবীন্দ্র সদনে পৌঁছন। কফিনবন্দি কেকে-র দেহের উপর একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। ফুল দিতে গিয়ে কফিনের কাচ দিয়ে বাবার মুখের দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকতে দেখা যায় ছেলেকে। গান স্যালুটের পর পরিবারের সঙ্গে শেষবারের মতো মুম্বই পাড়ি দেবেন কেকে। সেখানেই বৃহস্পতিবার হবে শেষকৃত্য।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle