কঙ্গনা রানাউত বনাম মহারাষ্ট্র সরকার যুদ্ধে বাড়ি ভাঙায় স্টে অর্ডার আদালতের

কঙ্গনা রানাউত বনাম মহারাষ্ট্র সরকারকঙ্গনা রানাউতের বাড়ির বাইরে

জাস্ট দুনিয়া ডেস্ক: কঙ্গনা রানাউত বনাম মহারাষ্ট্র সরকার যুদ্ধ তুঙ্গে পৌঁছে গেলপ বুধবার। মঙ্গলবার কঙ্গনার পালি হিলসের নির্মিয়মান অফিসের গেটে নোটিস ঝুলিয়েছিল বিএমসি। বুধবার বিল্ডিং ভেঙে দিল তারা। সুশান্ত সিং রাজপুত মৃত্যু নিয়ে প্রথম থেকেই রুখে দাঁড়িয়েছিলেন এই অভিনেত্রী। অতীতে অনেক বড় নামের বিরুদ্ধে সামনে এসে প্রতিবাদ করেছেন। কিন্তু তেমনভাবে কিছুই ক্ষতি হয়নি তাদের। এবার সুশান্ত মামলায় প্রথম থেকেই তিনি দাঁড়িয়ে গিয়েছিলেন মহারাষ্ট্র সরকার এবং মুম্বই পুলিশের বিরুদ্ধে। সমস্যার শুরু সেখান থেকেই।

এতদিন মানালিতে নিজের বাড়িতে ছিলেন কঙ্গনা। বুধবার তিনি মুম্বইয়ে আসেন। তার আগেই তাঁর জীবনের ঝুঁকির কথা জেনে তাঁকে নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হয়। এই পরিস্থিতির মধ্যেই বেআইনিভাবে নির্মানকাজ চালানো হচ্ছে বলে দাবি করা হয় বিএএমসির পক্ষ থেকে। যদিও আদালতের কাছে আর্জি জানানো হলে সঙ্গে সঙ্গেই কঙ্গনিআর অফিস ভাঙার কাজে স্থগিতাদেশ দেয় আদালত। যা এক কথায় মুম্বই সরকারের বিরুদ্ধে কঙ্গনার বড় জয়।

তিনি সেই বাড়ি ভাঙার ছবি টুইট করেন পর পর। সেখানে তিনি বিএমসি দলকে ‘‘পাকিস্তান’’ বলে আখ্যা দেন। লেখেন ‘‘বাবুর এবং তাঁর সেনা’’। এদিনই কঙ্গনার আইনজীবী বম্বে হাইকোর্ট আবেদন জানান ভাঙার কাজ বন্ধ করার জন্য। এর আগে আদালত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোনও কিছু ভাঙার বিষয়ে আইন এনে তা বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল।

কঙ্গনা তাঁর এক টুইটে বলিউডকে ‘‘বালিউড’’ বলেছেন। সেখানে তিনি লেখেন, ‘‘আমার বাড়িতে কোনও বেআইনি নির্মানকাজ হচ্ছিল না এবং সরকার কোভিডের জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোনও ভাঙার কাজে নিষেধাজ্ঞা জারি করেছিল। বালিউড এবার দেখো ফ্যাসিবাদ কেমন দেখতে হয়।’’

বিএমসি কঙ্গনার পালি হিলসের নির্মানকাজে ১৪টি আইন ভাঙার তালিকা দিয়েছে। তার মধ্যে রয়েছে, যেখানে কিচেনের জায়গা ছিল সেখানে টয়লেট তৈরি করা হয়েছে। এ ছাড়া তাঁর বান্দ্রা বাংলোকেও বেআইনি বলে ভাঙার পরিকল্পনার কথাও জানা গিয়েছে।

গত সপ্তাহেই সঙ্গনা জানিয়েছিলেন, তিনি মুম্বইয়ে থাকতে ভয় পাচ্ছেন। তার পরই তাঁকে ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়া হয় কেন্দ্র সরকারের তরফে। এদিন সেই নিরাপত্তা ব্যবস্থার সঙ্গেই তিনি মানালি থেকে চণ্ডিগড় পৌঁছন এবং সেখান থেকে বিমানে মুম্বই।

(বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)