জগদীপ জাফরি প্রয়াত, অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া বলিউডে

জগদীপজগদীপ

জাস্ট দুনিয়া ডেস্ক: জগদীপ জাফরি প্রয়াত, অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া বলিউডে। বুধবার রাত পৌনে ৯টা নাগাদ মুম্বইয়ের বান্দ্রায় নিজের বাড়িতেই মৃত্যু হয় তাঁর। বয়স হয়েছিল ৮১ বছর। বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন তিনি।

১৯৩৯ সালের ২৯ মার্চ তিনি জন্মগ্রহণ করেন। তাঁর আসল নাম ছিল সৈয়দ ইশতিয়াক আহমেদ জাফরি। কিন্তু তিনি জগদীপ নামেই সকলের কাছে পরিচিত। সত্তর ও আশির দশকে একাধিক হিন্দি ছবিতে জগদীপ অভিনয় করেছেন। শোলে ছবিতে সুরমা ভোপালির চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। এ ছাড়াও ‘আন্দাজ আপনা আপনা’, ‘ব্রহ্মচারী’, ‘নাগিন’, ‘পুরানা মন্দির’-এর মতো ছবিতে তিনি অভিনয় করেছেন। শেষ বার তাঁকে দেখা গিয়েছে ‘গলি গলিমে চোর হ্যায়’-তে। সেটা ২০১২।

বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

জগদীপের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বলিউডে। জগদীপের দুই ছেলে জাভেদ ও নাভেদ জাফরি। তাঁরাও অভিনেতা এবং নৃত্যশিল্পী হিসেবে বলিউডে জনপ্রিয়। আরও তিন সন্তান আছে জগদীপের। বৃহস্পতিবার শিয়া কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে বলে জানা গিয়েছে।

জগদীপ জাফরির মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন একাধিক বলিউড তারকা। অনিল কাপুর, জনি লিভার, অজয় দেবগন, মনোজ বাজপেয়ী, তুষার কাপুর— অনেকেই টুইট করে শেষ শ্রদ্ধা জানিয়েছেন জগদীপকে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)