নিরুদ্দেশ অভিনেতা-বিধায়ক হিরণ, এমন পোস্টারেই ছেয়ে গিয়েছে খড়গপুর

নিরুদ্দেশ অভিনেতা-বিধায়ক হিরণ

জাস্ট দুনিয়া ডেস্ক: নিরুদ্দেশ অভিনেতা-বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়? খড়গপুর ছেয়ে যাওয়া পোস্টার তো এমন কথাই বলছে। শুধু কী নিরুদ্দেশ সম্পর্কে ঘোষণা? খুঁজে দিতে পারলে জুটবে পুরস্কারও, হ্যাঁ এমন লোভনীয় বার্তাও রয়েছে। কী সেই পুরস্কার? উত্তর হল, হিরণের সঙ্গে ছবি তোলার সুযোগ। এ এক অভিনব প্রতিবাদের রাস্তা বেছেছে মানুষ। এর আগেও এমন ঘটনা ঘটেছে এই বঙ্গভূমেই। ভোটে জিতে রীতিমতো উবে যাওয়া নেতাদের উদ্দেশে এভাবেই তাঁর কেন্দ্রে পড়ছে পোস্টার। এবার পালা হিরণের।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন অতীত হয়েছে অনেক দিনই হল। বিপুল সংখ্যক ভোটে জিতে আবারও মসনদে সেই মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল তৃণমূল কংগ্রেস। কিন্তু এবার তৃণমূলকে বাংলা থেকে উৎখাত করতে কোমড় বেঁধে নেমেছিল বিজেপি। কড়া লড়াই দিতে দল ভাড়ি করেছিল বড় বড় নামে। তার মধ্যে অনেকেই ছিলেন বিনোদন দুনিয়ার অতি পরিচিত মুখ। তবে নির্বাচনে প্রায় সকলেই মুখ থুবড়ে পড়েছেন। পর পর বিজেপি ছাড়ছেনও অনেকে। সেই তালিকায় রয়েছেন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তীও।

সেক্ষেত্রে ব্যতিক্রম হিরণ। বিজেপির প্রার্থী হয়ে খড়গপুর সদর আসন জিতে নিয়েছেন তিনি। কিন্তু তার পর কোথায় তিনি? সেই প্রশ্নই তুলছেন তাঁকে ভোট দিয়ে জেতানো খড়গরপুর সদরের ভোটাররা। এমনটাও খুব অস্বাভাবিক নয়। ভোটের আগের প্রতিশ্রুতি ভোট পোহালেই সব ভাওতা। আবার অপেক্ষা পরের ভোটের জন্য। তবে এখন পরিস্থিতি মোটেও তেমন নয়। চারদিকে প্রচুর বিকল্প। তাই নিজেকে সচল না রাখলে হারিয়ে সত্যিই যেতে হবে। এই পোস্টারই তখন সত্য প্রমানিত হবে।

শুক্রবার খড়গপুর সদরের বিভিন্ন এলাকায় ছেয়ে গিয়েছে এমনই সব পোস্টার। আর সব পোস্টারেই রয়েছে হিরণের নাম। কোথাও লেখা, ‘নিরুদ্দেশ বিধায়ক’, কোথাও আবার লেখা হয়েছে, ‘কোথায় বিধায়ক, খুঁজছে খড়গপুর শহর।’ শুধু কী তাই। রয়েছে পুরস্কারের লোভনীয় হাতছানিসহ পোস্টারও। সেখানে লেখা, ‘বিধায়ককে খুঁজে দিলেই তাঁর সঙ্গে সেলফির সুযোগ’। যা দেখে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। খবর পৌঁছেছে হিরণের কাছেও। যদিও এই সব নিয়ে ভাবতে নারাজ তিনি। হিরণের অবশ্য দাবি এটা বিরোধিদের কারসাজি। জিততে না পেতে হতাশায় এই সব করছে। তাঁর রীতিমতো খড়গপুরবাসীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। আপাতত তিনি কলকাতায় রয়েছেন বিধানসভা অধিবেশনের জন্য।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)